রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৩২

যুক্তরাষ্ট্রের হামলাকারীর হিট লিস্টে লন্ডন মেয়র সাদিক খান

যুক্তরাষ্ট্রের হামলাকারীর হিট লিস্টে লন্ডন মেয়র সাদিক খান

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৩২১
প্রকাশ কাল: মঙ্গলবার, ১৭ মে, ২০২২

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি সুপারমার্কেটে গুলি করে ১০ জনকে হত্যায় শ্বেতাঙ্গ সন্ত্রাসীর কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে দেশটির পুলিশ।

এ তালিকার প্রথমেই আছে যুক্তরাজ্যের মেয়র সাদিক খানের নাম। পেটন গেনটন নামে ওই শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হিট লিস্টে মেয়র সাদেক ছাড়াও আছেন বর্তমান মুসলিম বিশ্বের অন্যতম নেতা তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানও।

এ ছাড়া তালিকায় আছে হাঙ্গেরি বংশোদ্ভূত মার্কিন বিলিয়নিয়ার জর্জ সুরুজের নাম। গত সপ্তাহে ৫ দিনের সফরে যুক্তরাষ্ট্র সফরে গিয়েছিলেন লন্ডনের মেয়র সাদিক খান। পর্যটনকে প্রমোট করতে তিনি যুক্তরাষ্ট্রে ওই সফরে যান।

পেটন গেনটন শনিবার বিকালে ব্যস্ত সুপারমার্কেটে রাইফেল হাতে প্রবেশ করে গুলি চালানোর আগে হামলা সরাসরি প্রচার করার জন্য একটি ক্যামেরা ব্যবহার করেন।

নিউজিল্যান্ডে মসজিদে হামলাকারী সেই অস্ট্রেলীয় বর্ণবাদীর আদলে হামলা চালানো হয় সেখানে। হামলার সময় ওই যুবক কালো হেলমেট পরিহিত ছিলেন। তিনি উচ্চক্ষমতার একটি রাইফেল দিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকেন।

যুক্তরাজ্যের মিরর পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়, প্রচণ্ড ধর্ম ও জাতিবিদ্বেষী ১৮ বছরের এই বর্ণবাদীর কাছ থেকে একটি হিট লিস্ট উদ্ধার করেছে পুলিশ।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022