রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৫০

প্যাডিংটন স্টেশনে এলিজাবেথ লাইন দেখতে আকস্মিক পরিদর্শনে রানী

প্যাডিংটন স্টেশনে এলিজাবেথ লাইন দেখতে আকস্মিক পরিদর্শনে রানী

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৮৩
প্রকাশ কাল: বুধবার, ১৮ মে, ২০২২

এলিজাবেথ লাইন দেখতে ঐতিহাসিক প্যাডিংটন স্টেশনে আকস্মিক সফর করেছেন রানী এলিজাবেথ। ট্রান্সপোর্ট ফর লন্ডন (টিএফএল) ঘোষণা করেছে, বিলম্বিত ক্রসরেইল প্রকল্পটি আগামী ২৪ মে জনসাধারণের জন্য উন্মুক্ত হবে।

উদ্বোধনের আগে, ৯৬ বছর বয়সী রানী তার কনিষ্ঠ পুত্র দ্য আর্ল অফ ওয়েসেক্সের সাথে আনুষ্ঠানিক সফরে যোগ দিয়েছিলেন। দীর্ঘতম রাজত্বকারী রাষ্ট্রপ্রধান তার প্ল্যাটিনাম জয়ন্তী উদযাপনের সপ্তাহান্তে রাজা হিসাবে ৭০ বছর উদযাপন করতে মাত্র দুই সপ্তাহেরও মতো সময় বাকি রয়েছে।

বাকিংহাম প্যালেসের একজন মুখপাত্র বলেছেন, একটি সুখী উন্নয়নে এলিজাবেথ লাইনের সমাপ্তি উপলক্ষে আজকের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন রাণী। কর্তৃপক্ষ এই আয়োজন সম্পর্কে জানতেন এবং আয়োজকদের জানানো হয়েছিল যে তিনি আজকে উপস্থিত হতে পারেন।

রানী এবং প্রিন্স এডওয়ার্ডকে প্রধানমন্ত্রী বরিস জনসন, লন্ডনের মেয়র সাদিক খান এবং টিএফএল কমিশনার অ্যান্ডি বাইফোর্ড স্বাগত জানান। তারা কর্মীদের সাথে দেখা করেছেন। যারা এই প্রকল্পের মূল ভূমিকা পালন করেছে। যা পূর্বে ক্রসরেইল নামে পরিচিত ছিল। যারা রেলওয়ে চালাবে, যার মধ্যে ট্রেন চালক, স্টেশন স্টাফ এবং শিক্ষানবিশ রয়েছে।

উল্লেখ, ক্রসরেইল ডিসেম্বর ২০১৮ সালে সম্পন্ন হওয়ার কথা ছিল যা ২০১০ সালে ১৪.৮ বিলিয়ন পাউন্ড বাজেট নির্ধারণ করা হয়েছিল। সরকারের কাছ থেকে ৫.১ বিলিয়ন সহ মোট খরচ ১৮.৯ বিলিয়ন পাউন্ড অনুমান করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022