রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:৪১

সিলেটের কোম্পানীগঞ্জে বন্যা দুর্গত মানুষের মাঝে আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

সিলেটের কোম্পানীগঞ্জে বন্যা দুর্গত মানুষের মাঝে আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

নিউজ ডেস্ক, সিলেট / ২৪০
প্রকাশ কাল: রবিবার, ২২ মে, ২০২২

যুক্তরাজ্যে ভিত্তিক চ্যারিটি সংগঠন আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকে‘র উদ্যেগে সিলেটের কোম্পানীগন্জ উপজেলার শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসা কমপ্লেক্স ময়দানে অর্ধশত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রি বিতরণ করা হয়েছে।

‘মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে’ এই শ্লোগান নিয়ে আর-রাহমান এডুকেশন ট্রাষ্টের উপদেষ্টা ও জগন্নাথপুর চরা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোঃ ছালেহ আহমদের নেতৃত্বে বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ (চাল) বিতরণ করেছে আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট ইউকে।

শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদ্রাসার শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে ও আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ অন্যতম শুভাকাংখ্যী তরুন সমাজ সেবক আজমান আলীর পরিচালনায় এবং প্রিন্সিপাল মাওলানা মোঃ ছালেহ আহমদ এর সার্বিক তত্বাবধানে চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- আর-রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশের সম্মানিত চেয়ারম্যন ও এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মুখলিছুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মাওলানা নুরুল হক সাহেব সুপার জাহিদপুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসা। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ শরীফ উদ্দিন তৈমুছ, আর-রাহমান এডুকেশন ট্রাষ্ট বাংলাদেশ স্থায়ী সদস্য এআরইটি টিভি নিয়মিত পরিচালক এম মাহফুজুর রহমানসহ আরো অনেকে।

উপস্থিত অতিথিরা বলেন- অনাহারে-অর্ধাহারে নিদারুণ কষ্টে কাটছে বন্যার্ত মানুষের জীবন। ইসলাম মানবকল্যাণের ধর্ম। পবিত্র কোরআন ও হাদিসের প্রতিটি পৃষ্ঠায় রয়েছে মানবকল্যাণের জন্য নিজেকে উজাড় করে দেয়ার কড়া নির্দেশ। আমরা যখন কোরবানির মাংস খাওয়ার আনন্দে বিভোর, ঠিক তখনই আমাদের বন্যার্ত ভাই-বোনেরা একটু খাবার আর সুপেয় পানির জন্য চাতক পাখির মতো তাকিয়ে আছে।

পবিত্র কোরআনে আল্লাহ বলেন, আমি অবশ্যই তোমাদের পরীক্ষা করব সামান্য ভয়, ক্ষুধা, জানমাল ও ফল-ফলাদির ক্ষতি দিয়ে। এমন পরিস্থিতিতে যারা ধৈর্য ধারণ করবে, হে নবী! তুমি তাদের জান্নাতে সুখের দিনের সুসংবাদ দাও। (সূরা বাকারাহ, আয়াত : ১৫৫)। করোনা এবং বন্যা আল্লাহতায়ালার পক্ষ থেকে আমাদের জন্য পরীক্ষা। যারা বন্যাকবলিত তারা যেন এ সময় ধৈর্য ধারণ করেন, আর আমরা যারা মোটামুটি নিরাপদ আছি আমরা যেন তাদের পাশে দাঁড়াই এখন এটাই আমাদের বড় ইবাদত এবং কোরবানী।

হাদিস শরিফে রাসূল (সা.) বলেছেন, দুনিয়ায় আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে কাউকে খাবার দিলে আল্লাহ তোমাকে জান্নাতে খাবার দেবেন। দুনিয়ায় কাউকে পানি পান করালে আল্লাহ জান্নাতে তোমাকে পানি পান করাবেন। আর দুনিয়ায় কাউকে কাপড় দিলে জান্নাতে আল্লাহ তোমাকে কাপড় দেবেন। (আবু দাউদ)

বন্যার্ত বিপদগ্রস্তরাও আমাদেরই ভাই। তাদের কথা ভাবলে কষ্টে বুক ফেটে যায়। আমরা যারা সামর্থ্যবান আছি, আমাদের জন্য ফরজ হল বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো। হে আল্লাহ! আমাদের থেকে বন্যা এবং করোনাভাইরাসের আজাব তুলে নিন। পবিত্র কোরআনে আল্লাহ বলেন, নিশ্চয়ই মুমিনরা একে অন্যের ভাই। (সূরা হুজরাত, আয়াত ১০)




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022