শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৮

ব্রিটেনে দরিদ্র পরিবারের জন্য এককালীন ৬৫০ পাউন্ড গ্রান্ট, পরিবার প্রতি ৪০০ পাউন্ড বিদ্যুৎ বিল ছাড়

ব্রিটেনে দরিদ্র পরিবারের জন্য এককালীন ৬৫০ পাউন্ড গ্রান্ট, পরিবার প্রতি ৪০০ পাউন্ড বিদ্যুৎ বিল ছাড়

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৮৪
প্রকাশ কাল: শুক্রবার, ২৭ মে, ২০২২

ব্রিটিশ চ্যান্সেলর ঋষি সুনাক বলেছেন, সবচেয়ে দরিদ্র পরিবারগুলি জীবনযাত্রার ব্যয়ে সহায়তার জন্য ৬৫০ পাউন্ড এর এককালীন অর্থপ্রদান পাবে। আর ক্রমবর্ধমান দাম মোকাবেলায় নতুন পদক্ষেপের প্যাকেজের অংশ হিসাবে যুক্তরাজ্যের প্রতিটি পরিবার এই শরতে (অটম সিজস) ৪০০ পাউন্ড এনার্জি বিল ছাড় পাবে।

চ্যান্সেলর সুনাক বলেছেন যে তিনি পুরো যুক্তরাজ্যের জন্য উল্লেখযোগ্য সমর্থন প্রস্তাব করেছেন। এটি সতর্কতা অনুসরণ করে যে অক্টোবরে এনার্জি দাম আবার প্রত্যাশা অনুযায়ী বাড়লে লক্ষ লক্ষ লোক সংগ্রামের মধ্যে থাকতে পারে।

কমন্সে সমর্থন ঘোষণা করে, সুনাক বলেছিলেন যে সরকার পেনশনভোগী এবং প্রতিবন্ধীদের আরও লক্ষ্যযুক্ত সহায়তা প্রদান করবে। আমরা জানি যে, লোকেরা জীবনযাত্রার ব্যয় নিয়ে চ্যালেঞ্জের মুখোমুখি হচ্ছে এবং সেই কারণেই আজ আমি ক্রমবর্ধমান এনার্জি বিলগুলিতে সহায়তা করার জন্য আরও সহায়তার পদক্ষেপ নিচ্ছি।

আমাদের সম্মিলিত দায়িত্ব আছে যারা আমাদের উচ্চ মূল্যস্ফীতির জন্য সর্বোচ্চ মূল্য দিতে হচ্ছে তাদের সাহায্য করার। সেজন্যই আমি আমাদের সমাজের লক্ষাধিক সবচেয়ে দুর্বল লোকেদের জন্য এই উল্লেখযোগ্য সহায়তার লক্ষ্য রাখছি। আমি বলেছিলাম যে, আমরা মানুষের পাশে দাঁড়াব। এবং এই সমর্থন আজ তাই করছি।

এই সপ্তাহের শুরুর দিকে যুক্তরাজ্যের জ্বালানি নিয়ন্ত্রক অফগেম বলেছে যে, সাধারণ পরিবারের এনার্জি বিল অক্টোবরে ৮০০ পাউন্ড বৃদ্ধি পাবে, এটি বছরে ২৮০০ পাউন্ডে নিয়ে আসবে। এপ্রিল মাসে বিল ইতিমধ্যেই গড়ে ৭০০ পাউন্ড বেড়েছে। অফগেম সতর্ক করে দিয়েছিলেন যে তাদের ঘর গরম করার খরচের কারণে১২ মিলিয়ন পরিবারকে দারিদ্র্যের মধ্যে ঠেলে দেওয়া হতে পারে।

ঋষি সুনাক বলেছিলেন, ইউক্রেনের যুদ্ধ, চীনে সাম্প্রতিক লকডাউন এবং মহামারীর অব্যাহত প্রভাব সহ ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির জন্য বৈশ্বিক শক্তিগুলিকে মূলত দায়ী করা হয়েছিল। তবে তিনি বলেছিলেন, পরিস্থিতি বিকশিত হয়েছে এবং আরও গুরুতর হয়ে উঠেছে এবং পরিবারগুলিকে কঠিন আঘাত করা হচ্ছে।

নতুন ব্যবস্থার অধীনে, সরকার ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়েলসের প্রত্যেককে অক্টোবর থেকে ২০০ পাউন্ড ছাড় দেওয়ার পরিকল্পনা বাতিল করবে যা পাঁচ বছরের মধ্যে পরিশোধ করা হবে। পরিবর্তে সেই পরিমাণ দ্বিগুণ হবে এবং ফেরত দিতে হবে না।

ইতিমধ্যে, অর্থ-পরীক্ষিত বেনিফিটগুলিতে মিলিয়ন মিলিয়ন পরিবার দুটি একমুঠো অর্থে তাদের ব্যাংক অ্যাকাউন্টে সরাসরি ৬৫০ পাউন্ড প্রদান করবে। একটি জুলাই মাসে অন্যটি এই শরত্কালে (অটম সিজন)৷ এছাড়াও পেনশনভোগী পরিবারের জন্য ৩০০ পাউন্ড এবং প্রতিবন্ধী সুবিধা প্রাপ্ত ব্যক্তিদের জন্য ১৫০ পাউন্ড এর পৃথক এক দফা অর্থ প্রদান করা হবে। যে গোষ্ঠীগুলি মূল্য বৃদ্ধির জন্য সবচেয়ে ঝুঁকিপূর্ণ৷

উল্লেখ্য, নতুন ব্যবস্থার প্যাকেজ, মোট ১৫ বিলিয়ন পাউন্ড মূল্যের, আংশিকভাবে তেল এবং গ্যাস সংস্থাগুলির লাভের উপর ২৫% উইন্ডফল ট্যাক্সের মাধ্যমে অর্থায়ন করা হবে যা সাম্প্রতিক মাসগুলিতে বেড়েছে। এটি ডাউনিং স্ট্রিটে লকডাউন পার্টিগুলিতে স্যু গ্রে এর সমালোচনামূলক প্রতিবেদনের একদিন পরে আসে এবং জীবনযাত্রার সংকটে লোকেদের সহায়তা করার জন্য আরও বেশি কিছু করার জন্য সরকারের উপর তীব্র চাপের পর এই ঘোষণা আসে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024