শনিবার, ০২ জুলাই ২০২২, ১১:৪২

প্লাটিনাম জুবিলিতে চার দিনব্যাপী কর্মসূচি

প্লাটিনাম জুবিলিতে চার দিনব্যাপী কর্মসূচি

নিউজ ডেস্ক, লন্ডন / ৭৭
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

রানী দ্বিতীয় এলিজাভেদের ৭০ বছরের সিংহাসনের প্লাটিনাম জুবিলিতে চার দিনব্যাপী যে সকল কর্মসূচি থাকবে তা এখানে তুলে ধরা হল:

বৃহস্পতিবার: রানীর অফিসিয়াল জন্মদিনের প্যারেড এবং জুবিলি বীকনস

বাকিংহাম প্যালেসে রানীর আনুষ্ঠানিক জন্মদিনের প্যারেডের মাধ্যমে চার দিনের উদযাপন শুরু হবে।

মিছিলটি সকাল ১০ টায় মল থেকে হর্স গার্ড প্যারেডে চড়বে, প্রিন্স অফ ওয়েলস, ডিউক অফ কেমব্রিজ এবং প্রিন্সেস রয়েল ঘোড়ায় চড়বেন।

ট্রুপিং দ্য কালার অনুসরণ করবে এবং ঐতিহ্যবাহী মার্চ — ১ম ব্যাটালিয়ন, আইরিশ গার্ডস প্রিন্স উইলিয়ামকে রেজিমেন্টের কর্নেল হিসাবে সৈন্যদল। প্রায় ১,৫০০ অফিসার এবং সৈন্য এবং হাউসহোল্ড ডিভিশনের ২৫০ টি ঘোড়া ৪০০ আর্মি মিউজিশিয়ানদের সাথে ডিসপ্লে মঞ্চস্থ করবে। এটি ৭০টিরও বেশি বিমান দ্বারা ছয় মিনিটের আরএএফ ফ্লাই-পাস্টের সাথে বন্ধ হবে।

বাকিংহাম প্যালেসের বারান্দা থেকে রানীর সাথে পর্যবেক্ষণ করা রাজপরিবারের প্রিন্স অফ ওয়েলস এবং ডাচেস অফ কর্নওয়াল এবং ডিউক এবং ডাচেস অফ কেমব্রিজ এবং তাদের সন্তানদের সহ কর্মরত হবে।

শ্রদ্ধা জানাতে ইউকে, চ্যানেল আইল্যান্ডস, আইল অফ ম্যান, যুক্তরাজ্যের বিদেশী অঞ্চল এবং কমনওয়েলথ জুড়ে সন্ধ্যার আশেপাশে ৩,০০০ টিরও বেশি জুবিলি বীকন আলোকিত করা হবে।

প্রাসাদের বাইরের ২১-মিটারের প্রধান বীকন একটি বৃক্ষের গাছ ভাস্কর্য যা ২০১২ সালের অলিম্পিক কল্ড্রনের স্রষ্টা, ব্রিটিশ ডিজাইনার থমাস হিথারউইক দ্বারা কল্পনা করা হয়েছিল, কুইন্স গ্রিন ক্যানোপি উদ্যোগের জন্য – একটি প্রবীণ রাজকীয়, এবং হালকা অভিক্ষেপ দ্বারা আলোকিত হবে প্রাসাদ সম্মুখভাগ ।

শুক্রবার: থ্যাঙ্কসগিভিং পরিষেবা

সেন্ট পলস ক্যাথেড্রালে একটি ঐতিহ্যবাহী ধন্যবাদ জ্ঞাপনের অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সকাল ১১ টার ঠিক আগে, ইংল্যান্ডের বৃহত্তম গির্জার ঘণ্টা গ্রেট পল পরিষেবাটি চিহ্নিত করতে বাজবে।

গ্রেট পলের ভাঙা চিমিং মেকানিজম এর অর্থ হল এটি পরিষেবার জন্য ম্যানুয়ালি চালানো হবে, গত বছর এটির পুনরুদ্ধার শেষ হওয়ার পরে প্রথম রাজকীয় অনুষ্ঠানের জন্য। ১৮৮২ সালের মার্চ মাসে লাফবরোতে প্রথমবারের মতো ঘণ্টাটি বাজানো হয়েছিল এবং রানীর রাজ্যাভিষেকের জন্যও বেজেছিল। রাজপরিবারের সদস্যরা অতিথিদের সাথে বন্ধ অনুষ্ঠানে সকাল ১১টায় পৌঁছাবেন।

রানির সকল কাজিন, সন্তান এবং নাতি-নাতনিরা উপস্থিত থাকবেন, তাই প্রিন্স অ্যান্ড্রু এবং সাসেক্সের ডিউক এবং ডাচেস উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

ক্যান্টারবারির আর্চবিশপ অনুষ্ঠানটি মিস করবেন কারণ তিনি কোভিড -১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন। তার স্থলাভিষিক্ত হবেন ইয়র্কের আর্চবিশপ স্টিফেন কটরেল। সেবাটি লর্ড মেয়র কর্তৃক আয়োজিত একটি গিল্ডহল অভ্যর্থনা দ্বারা অনুসরণ করা হবে, যেখানে রাজপরিবারের সদস্যরা দুপুর ১২.২৫ মিনিট থেকে আসবেন।

শনিবার: প্রাসাদে ইপসম ডার্বি এবং পার্টি

রানীর ইপসম ডার্বিতে অংশ নেওয়ার কথা ছিল, তবে সপ্তাহান্তে নিজেকে গতিশীল করার জন্য তিনি আর এটি করার পরিকল্পনা করেননি। প্রিন্সেস রয়্যাল রেসকোর্সে রাজার প্রতিনিধিত্ব করবেন বলে আশা করা হচ্ছে, যেখানে ৪০ জন অতীত এবং বর্তমান জকি গার্ড অফ অনার গঠন করবে।

সন্ধ্যায়, রানী এবং অ্যাডাম ল্যামবার্ট প্রাসাদে বিবিসির পার্টি খুলবেন — ২০ বছর আগে গোল্ডেন জুবিলি পারফরম্যান্সের প্রতিধ্বনিতে যখন গিটারিস্ট ব্রায়ান মে ছাদে গড সেভ দ্য কুইনকে রিফ করেছিলেন।

কনসার্টটি, বিবিসি ১ তে লাইভ, রাত ৮ টা থেকে ১০.৩০ টা পর্যন্ত চলবে, এবং ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে ওয়াকওয়ে দ্বারা সংযুক্ত তিনটি পর্যায়ে সেট করা হয়েছে, যেখানে ২২,০০০ লাইভ দর্শক থাকবে।

একটি পাবলিক ব্যালটে মূল কর্মী, বাহিনীর সদস্য এবং দাতব্য কর্মীদের জন্য ৭,৫০০ টিরও বেশি টিকিট সহ ১০,০০০ উপস্থিতির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভিআইপি লাইন-আপে অ্যালিসিয়া কিস, নাইল রজার্স, আন্দ্রেয়া বোসেলি, ডুরান ডুরান, হ্যান্স জিমার, এলা আয়ার, ক্রেগ ডেভিড, ইউকে-এর ইউরোভিশন রানার-আপ স্যাম রাইডার, ডাইভারসিটি এবং জর্জ এজরা অন্তর্ভুক্ত রয়েছে।

১৫ বছরে তার প্রথম ইউকে লাইভ পারফরম্যান্সের সাথে শোটি বন্ধ করবেন ডায়ানা রস। রাতে স্যার এলটন জনের একটি বিশেষ প্রাক-রেকর্ড করা পারফরম্যান্সও থাকবে। শোতে স্যার ডেভিড অ্যাটেনবরো, এমা রাদুকানু, ডেভিড বেকহ্যাম, স্টিফেন ফ্রাই এবং ডেম জুলি অ্যান্ড্রুসহ সেলিব্রিটিদের উপস্থিতি দেখাবে।

রবিবার: বিগ জুবিলি লাঞ্চ এবং প্ল্যাটিনাম পেজেন্ট

একটি প্রত্যাশিত ১০ মিলিয়ন লোক রাস্তার পার্টি, বারবিকিউ এবং পিকনিকগুলিতে যোগদান করবে, যেখানে তারা অফিসিয়াল প্ল্যাটিনাম পুডিং, একটি লেবু এবং সুইস রোল আমরেটি ট্রাইফেল পুনরায় তৈরি করতে পারে।

ইউকে জুড়ে ৮৫,০০০ টিরও বেশি বড় জয়ন্তী মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হচ্ছে। ক্যামিলা, বিগ লাঞ্চের পৃষ্ঠপোষক, দ্য ওভালে একটি ফ্ল্যাগশিপ ফিস্টে চার্লসের সাথে যোগ দেবেন, যখন ওয়েসেক্সের আর্ল এবং কাউন্টেস উইন্ডসর ক্যাসেল পর্যন্ত লং ওয়াকের নিচে লং টেবিল তৈরি করা লোকদের সাথে দেখা করবেন।

রবিবারের উদযাপনগুলিও এই বছরের ধন্যবাদ দিবসের সাথে মিলে যায় – মূলত যারা মহামারীর মধ্য দিয়ে মানুষকে সাহায্য করেছিল তাদের প্রতি শ্রদ্ধা জানাতে সেট করা হয়েছিল।

ফাইনাল হবে জুবিলি পেজেন্ট লন্ডনের রাস্তায়। হোয়াইটহল থেকে বাকিংহাম প্যালেস পর্যন্ত, প্যারেডে রাজ্যাভিষেকের মূল ফিল্ম ফুটেজ, হার ম্যাজেস্টির রয়্যাল মেরিনদের ব্যান্ডে যোগদানকারী একটি গসপেল গায়ক এবং কার্নিভালের রুটে বিশাল পুতুল অন্তর্ভুক্ত থাকবে।

১৫ মিলিয়ন পাউন্ডের ৩কিমি মিছিলে ১০,০০০ অংশগ্রহণকারী, সেইসাথে পুতুল কর্গিস, রানী এবং গোল্ড স্টেট কোচের একটি বিশাল থ্রিডি তারের আবক্ষ মূর্তি থাকবে৷

ইদ্রিস এলবা, স্যার ক্লিফ রিচার্ড এবং স্লেডের নডি হোল্ডার সহ তারকারা রাণীর রাজত্বের সাত দশকের সংস্কৃতি এবং সঙ্গীতের প্রতি শ্রদ্ধা জানাতে ওপেন-টপ বাসে উঠবেন।

আশা করা হচ্ছে রাজা প্রাসাদের বারান্দায় প্রায় ২০০ সেলিব্রিটিদের একটি গায়কদলের সাথে এড শিরানকে জাতীয় সঙ্গীত গাইতে দেখার জন্য চূড়ান্ত উপস্থিতি দেখাবেন।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
All rights reserved © shirshobindu.com 2022