রবিবার, ২৬ জুন ২০২২, ১০:১০

রমফোর্ডের আকলু প্লাজায় ২৫ জুন বৈশাখী মেলা: চলছে ব্যাপক প্রস্তুতি

রমফোর্ডের আকলু প্লাজায় ২৫ জুন বৈশাখী মেলা: চলছে ব্যাপক প্রস্তুতি

নিউজ ডেস্ক, লন্ডন / ৬৩
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২ জুন, ২০২২

আগামী ২৫ জুন শনিবার পূর্ব লন্ডনের রমফোর্ডের আকলু প্লাজার সুবৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বৈশাখী মেলা ১৪২৯ । একদল উদ্যমী তরুণের উদ্যোগে ‘নেক্সট স্টেজ ইভেন্ট’র ব্যানারে মেলা আয়োজনে চলছে ব্যাপক প্রস্তুতি । ২৫ জুন দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে বৈশাখী মেলা।

৩১ মে মঙ্গলবার বিকেলে বাংলা টাউনে লন্ডন বাংলা প্রেস ক্লাব কার্যালয়ে নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের পক্ষ থেকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেলা আয়োজনের আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের স্পোকসপার্সন আব্দুল্লাহ মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন আকলু প্লাজার চেয়ারম্যান আকলু মিয়া, নেক্সট স্টেইজ ইভেন্ট গ্রুপের সদস্য ফারহানা সারওয়ার, মুশরাত রহমান, ক্যামেলিয়া জাহান, শাহনাজ শিমুল রহমান, উজ্জ্বল আফজাল মিল্কি ও নীলাঞ্জন দাশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত দুই বছর করোনা মহামারির কঠিন সময় পার করে আমরা স্বাভাবিক জীবনে ফিরে এসেছি। আমাদের জীবনে যেমন রঙ ফিরেছে তেমনি ফিরে এসেছে প্রাণের সব উৎসব। আমরা জানি, আবহমান বাংলার সবচেয়ে বড় উৎসবটির নাম হচ্ছে বৈশাখী মেলা। বিশ্বের যেখানে বাঙালিরা গেছেন তাঁরা সঙ্গে করে নিয়ে গেছেন এই উৎসবটি। তাই আজকে সংবাদ সম্মেলনের মাধ্যমে অত্যন্ত আনন্দের সাথে বৈশাখী মেলা আয়োজনের ঘোষণা করছি।

আমাদের মূল উদ্দেশ্য হচ্ছে, প্রবাসে বাংলার গৌরবময় ঐতিহ্য এবং বর্ণাঢ্য সংস্কৃতিকে তুলে ধরা। বাঙালির সংস্কৃতিকে প্রাণের রঙে রাঙানো । মেলায় আগাগোড়া সেই রঙকে প্রাধান্য দেয়া হবে।

মেলায় এক্সক্লুসিভ ফ্যাশন, বাংলাদেশী হস্ত ও কারুশিল্পের প্রদর্শনীর পাশাপাশি থাকবে বৃহৎ আকারে ঐতিহ্যবাহী বাঙালি খাবারেরও প্রদর্শন। মেলার স্টলগুলোতে মিলবে বাংলার চেনা পোশাক, রঙ বেরঙের কারুপণ্য। থাকবে গরম গরম খাবারের সমারোহ।

বৈশাখী মেলা মানেই বাংলার সুর, সংগীত, নৃত্য। আমাদের মেলার মঞ্চ নাচে গানে মাতিয়ে রাখবেন যুক্তরাজ্যসহ দেশ বিদেশের খ্যাতনামা মেধাবী শিল্পীরা। সব মিলিয়ে ২৫ জুন আকলু প্লাজার বৈশাখী মেলা উচ্ছাস এবং উৎসবের একটি পরিপূর্ণ প্যাকেজ। তাই উৎসবমুখর এই আয়োজনে সর্বস্তরের প্রবাসী বাংলাদেশীদেরকে অংশগ্রহণের অনুরোধ জানাচ্ছি ।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2022