রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৪

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির দায়ে বিজেপির দুই নেতা বহিষ্কার

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির দায়ে বিজেপির দুই নেতা বহিষ্কার

শীর্ষবিন্দু নিউজ, কলকাতা / ১৪২
প্রকাশ কাল: সোমবার, ১৩ জুন, ২০২২

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির বেশ কয়েকজন নেতা মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে কটূক্তি করায় দেশ-বিদেশে ক্রমবর্ধমান ক্ষোভের মধ্যেই রোববার (৫ জুন) দলটির মুখপাত্র নুপুর শর্মা এবং তার সহকর্মী নবীন কুমার জিন্দালকে বহিষ্কার করা হয়েছে। খবর এনডিটিভির।

এর আগে মহানবী (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় ভারতজুড়ে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়। এ ঘটনার পর যেকোনো ধর্মীয় ব্যক্তিত্বের অবমাননা করার তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দেয় বিজেপি। এতে বলা হয়, ভারত সব ধর্মকে সম্মান করে। আর বিজেপি ধর্মীয় কোনো ব্যক্তিত্বের অবমাননা মেনে নেবে না। নুপুর শর্মা ও নবীন কুমারের মন্তব্য সহিংসতা উসকে দিয়েছে। তাই তাদের দল থেকে বহিষ্কার করেছে বিজেপি।

গত সপ্তাহে ভারতীয় একটি টেলিভিশন চ্যানেলে বিতর্কের সময় মহানবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্য করেন নুপুর শর্মা। একই বিষয় নিয়ে আবার টুইটারে পোস্ট দেন নবীন কুমার। এ নিয়ে স্থানীয় মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। শুরু হয় বিক্ষোভ-প্রতিবাদ। এ ঘটনাকে কেন্দ্র করে ঘটেছে সংঘর্ষের ঘটনাও।

এদিকে মহানবী (সা.)-কে কটূক্তি করায় রোববার কাতারে ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে নিন্দা জানিয়েছে দেশটির সরকার। পরে কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ভারতীয় রাষ্ট্রদূতকে বলা হয়েছে, এ ধরনের ইসলামফোবিক মন্তব্য মানবাধিকার সুরক্ষার জন্য গুরুতর বিপদ ডেকে আনতে পারে। এর মাধ্যমে ছড়িয়ে পড়তে পারে সহিংসতা ও ঘৃণা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022