সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১১

ব্রিটেনে করোনা সংক্রমন বৃদ্ধিতে ভর্তি বেড়েছে হাসপাতালে

ব্রিটেনে করোনা সংক্রমন বৃদ্ধিতে ভর্তি বেড়েছে হাসপাতালে

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১০৩
প্রকাশ কাল: মঙ্গলবার, ২৮ জুন, ২০২২

ব্রিটেনে আবার করোনাভাইরাসের প্রাদুর্ভাবের জন্য দায়ী অমিক্রনের দুটি সাব-ভ্যারিয়েন্টের বিষয়ে জরুরি ভিত্তিতে নজরদারি করছে দেশটির সরকার। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল।

১০ ডাউনিং স্ট্রিট থেকে এ বিষয়ে নিশ্চিত করা হয়েছে। প্রধানমন্ত্রী বরিস জনসনের মুখপাত্র বলেছেন, পরিস্থিতি অত্যন্ত ঘনিষ্ঠভাবে মনিটরিং করা হচ্ছে। তবে সরকার এখনই কোনো বিধিনিষেধ দেয়ার বিষয় বিবেচনা করছে না।

ইংল্যান্ডে এক পক্ষকালের মধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুন হয়েছে। হাসপাতালে ভর্তির সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে বলা হয়েছে, প্রতিদিন হাসপাতালে ভর্তি হচ্ছেন কমপক্ষে এক হাজার মানুষ। এই সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে সাব-ভ্যারিয়েন্ট বিএ.৪ এবং বিএ.৫-এর কারণে। ধারণা করা হচ্ছে, এই ভ্যারিয়েন্ট দুটি অধিক মাত্রায় সংক্রামক। তবে অমিক্রন স্ট্রেইনের মতোই হালকা তা।

১০ ডাউনিং স্ট্রিটের মুখপাত্র বলেছেন, অমিক্রনের দুটি সাব ভ্যারিয়েন্টের ইর্মাজেন্সের বিষয়ে আমরা স্পষ্টত দৃষ্টি দিয়েছি। সংক্রমণ বাড়ার জন্য এরাই দায়ী বলে মনে হচ্ছে। সর্বশেষ ডেটা বলছে, ব্রিটেনে এখন আধিপত্য বিস্তারকারী স্ট্রেইন নেই। এক্ষেত্রে টিকা নেয়ার ওপর গুরুত্ব আরোপ করেন ওই মুখপাত্র।

তিনি বলেন, আমরা সব সময়ই বলে এসেছি, কোভিড বিদায় নেয়নি। আমরা জনগণকে সব সময় আহ্বান জানাচ্ছি টিকা নিতে। স্বাস্থ্য বিষয়ক সিকিউরিটি এজেন্সি অত্যন্ত ঘনিষ্ঠভাবে এ বিষয়ে নজরদারি করছে।

অফিস ফর ন্যাশনাল স্ট্যাটিসটিকসের সর্বশেষ তথ্যমতে, ১৮ই জুন সমাপ্ত সপ্তাহে ইংল্যান্ডে করোনায় আক্রান্ত হয়েছেন কমপক্ষে ১৩ লাখ ৬০ হাজার মানুষ। জুনের শুরুতে এই সংখ্যা ছিল ৭ লাখ ৯৭ হাজার। ফলে আক্রান্ত বেড়েছে দ্বিগুন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022