সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৩

নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি ইউকে‘র যাত্রা শুরু

নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি ইউকে‘র যাত্রা শুরু

নিউজ ডেস্ক, লন্ডন / ৮৩
প্রকাশ কাল: বুধবার, ২৯ জুন, ২০২২

 ব্রিটেনে সম্মিলিত ভাবে কার্যকর মাল্টি কালচারাল একটি ডায়নামিক এথনিক গ্রুপ হিসেবে কাজ করার প্রত্যয় নিয়ে ‘নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি ইউকে‘ এর যাত্রা শুরু।

২৮শে জুন মঙ্গলবার বিকেল চারটায় নেদারল্যান্ডস থেকে আগত ব্রিটেনে বসবাসরত বাংলাদেশীদের এক সভা লন্ডনের মেনর পার্কের একটি রেস্তোরাঁর হল রুমে অনুষ্ঠিত হয়।

ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রাক্তন সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী বশির আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সার্বিক পরিচালনায় ছিলেন বিশিষ্ট সামাজিক সংগঠক মনোয়ার মোহাম্মদ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এক সময়ে নেদারল্যান্ডসের অধিবাসী টাওয়ার হ্যমলেটের প্রাক্তন মেয়র আহবাব হোসেন। সভার শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত এবং নেদারল্যান্ডসে বসবাসরত মৃত্যু বরণকারী সকল বাংলাদেশীদের আত্মার শান্তি কামনা করে দোয়া পাঠ করে মোনাজাত পরিচালনা করেন শরীফ নূর রুনু।

উদ্বোধনী সভায় স্বাগত বক্তব্য রাখেন বিশিষ্ট কমিউনিটি, ক্যাম্পেইন সংগঠক ব্যবসায়ী মতিউর রহমান মতিন। এছাড়া আরো বক্তব্য রাখেন পলটু আহমেদ, খন্দকার মাহবুব বাশার, জিয়ার আহমেদ, বাছিত চৌধুরী, দীপু মামুনুর রশিদ, রেজাউল হক চৌধুরী, এনায়েত চৌধুরী, আব্দুল হাকিম, তারেক চৌধুরী, গিয়াস উদ্দিন ও জালাল আহমেদ প্রমুখ।

এর আগে সবাইকে পরিচয় পর্বে পরিচিত করিয়ে দেয়া হয়। উদ্বোধনী সভার পর মুক্ত আলোচনায় অংশ নেন উপস্থিত সবাই।

উল্লেখ্য এ সভা উপলক্ষে ব্রিটেনের নিউক্যশেল, মানচেসটার, বার্মিংহাম, পোটসমাউথ, লুটন, সাউদাম্পটন ও লন্ডন, ক্রয়ডন সহ আশেপাশের বিভিন্ন সিটি থেকে লোকজন উপস্থিত হয়েছিলেন। মুক্ত আলোচনার পর উপস্থিত সভার সম্মতিতে ‘নেদারল্যান্ডস বাংলাদেশী সমিতি ইউকে‘ এর কার্যক্রম পরিচালনার জন্য একটি উপদেষ্টা পরিষদ ও কমিটি গঠন করা হয়।

উপদেষ্টা পরিষদের প্রধান উপদেষ্টা মনোনীত করা হয় ব্যবসায়ী নেতা বশির আহমেদকে। অন্যান্য উপদেষ্টারা হলেন- যথাক্রমে আহবাব হোসেন, আব্দুল হাফিজ, পলটু আহমেদ ও অধ্যাপক রাজীব চক্রবর্তী। কার্যকরী সভাপতি মতিউর রহমান মতিন, সাধারণ সম্পাদক মনোয়ার মোহাম্মদ, অর্থ সম্পাদক জিয়ার আহমেদ, সাংগঠনিক সম্পাদক খন্দকার মাহবুব বাশার।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022