মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:০৩

টাওয়ার হ্যামলেটসের প্রাচীন কমিউনিটি সংগঠন ‘কলোডেন বাংলাদেশী প্যারেন্টেস এসোসিয়েশন’ বিলুপ্ত ঘোষণা

টাওয়ার হ্যামলেটসের প্রাচীন কমিউনিটি সংগঠন ‘কলোডেন বাংলাদেশী প্যারেন্টেস এসোসিয়েশন’ বিলুপ্ত ঘোষণা

নিউজ ডেস্ক, লন্ডন / ১১৭
প্রকাশ কাল: মঙ্গলবার, ৫ জুলাই, ২০২২

টাওয়ার হ্যামলেটের এভারফিল্ডি এলাকার বসবাসরত প্রবাসীদের প্রাচীন কমিউনিটি ও ৩৪ বছরের পুরাতন রেজিস্টার্ড চ্যারিটি সংগঠন ‘কলোডেন বাংলাদেশী প্যারেন্টস এসোসিয়েশন’ এর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে বন্ধ ও বিলুপ্ত ঘোষনা করা হয়েছে।

সংগঠনের নেতৃবৃন্দ জানান, কাউন্সিল ও অন্যান্য দাতা সংস্থার ফান্ডিং বন্ধ ও সংগঠনের অফিস বিল্টিং ডেভেলাপার ও কাউন্সিল দ্বারা দুঃখজনকভাবে ভেঙ্গে দেওয়ার ফলে তাদের এ করুণ সিদ্ধান্ত হয়েছে।

রবিবার ৩ জুন পপলারের এভারফিল্ডের সংগঠনের কার্যালয়ের হলরুমে সংগঠনটির বিলুপ্ত ঘোষনা উপলক্ষে স্থানীয় বাসিন্দাদের নিয়ে সংগঠনের এক বিদায়ী সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয।

সংগঠনের বিদায়ী সভাপতি শামসুদ্দিন আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ময়ুর মিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- সংগঠনের প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি নজমুল ইসলাম, ট্রেজারার খিজির চৌধুরী, অফিস ম্যানেজার তাইফুর রহমান, নিবার্হী সদস্য ক্বারী সাইদুল হক, কাসিম চৌধুরী, আম্বিয়া চৌধুরী ও বাংলা স্কুল টিচার শেফা বেগম।

সভায় নেতৃবৃন্দ জানান, ১৯৮৮ সালে পপলারের তখনকার বালাদেশী কমিউনিটিকে বর্ণবাদবিরোধী হামলা বাসিন্দাদের পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি, ইংরেজী, বাংলা ও আরবী শিক্ষা, সেলাই প্রশিক্ষণ, হাউজং সমস্যা ও বিভিন্ন কারিগরী প্রশিক্ষণের জন্য সংগঠনের তখনকার কমিউনিটি সংগঠক মরহুম বাদশা মিয়া চৌধুরী ও সেক্রেটারি মরহুম আছাবুর রহমানের নেতৃত্বে সংগঠনটির যাত্রা শুরু করে।

কাউন্সিল ও বিভিন্ন চ্যারিটি সংস্থার আর্থিক অনুদানের মাধ্যমে কমিউনিটি উন্নয়নে উপরোক্ত কার্যক্রমগুলো সফলভাবে পরিচালনা করে আসছিলেন। বর্তমানে সকল ফান্ডিং বন্ধ ও অফিস বিল্ডিংটি ভেঙ্গে দেওয়ার ফলে সংগঠনের ব্যয়বহুল বিভিন্ন কার্যক্রম স্বল্প নিজস্ব ফান্ড দ্বারা আর চালিয়ে যাওয়া সম্ভব হচ্ছে না।

এজন্য কমিউনিটি ও স্থানীয় বাসিন্দাদের সাথে আলোচনা করে তারা সৎগঠনটির কার্যক্রম বিলুপ্ত করে দেওয়ার বেদনাদায়ক সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। তারা নতুন প্রজন্মেকে পূর্ববর্তী প্রজন্মদের কার্যক্রম অব্যাহত রাখতে যে কোন পন্থা বের করার আহবান জানান।

সভায় সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি মরহুম বাদশা মিয়া চৌধুরী ও সেক্রেটারি মরহুম আসাবুর রহমান সহ অন্যান্য প্রতিষ্ঠাকালীন সদস্যদের বিভিন্ন জীবনের কার্যক্রমের স্মৃতিচারণ করে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভা শেষে মোনাজাত পরিচালনা করেন ক্বারী সাইদুল হক।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022