মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০২:৫৬

ইস্ট লন্ডন মসজিদের পঞ্চম ‘রাইড ফর ইউর মস্ক’ সম্পন্ন

ইস্ট লন্ডন মসজিদের পঞ্চম ‘রাইড ফর ইউর মস্ক’ সম্পন্ন

১০ হাজার পাউন্ড সংগ্রহ

সংবাদ বিজ্ঞপ্তি / ৪২
প্রকাশ কাল: শুক্রবার, ৮ জুলাই, ২০২২

ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হলো ইস্ট লন্ডন মসজিদের পঞ্চম বার্ষিক ‘রাইড ফর ইউর মস্ক’ কর্মসূচি। এর মাধ্যমে ১০ হাজার পাউন্ড সংগ্রহ করতে সক্ষম হয়েছে ইস্ট লন্ডন মসজিদ।

গত ২৫ জুন শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ক্যাম্ব্রিজ থেকে লন্ডন রুটে এই সাইকেল রাইড অনুষ্ঠিত হয়। এতে নতুন এবং পুরাতন মিলিয়ে চারটি গ্রুপে ৩৭ জন সাইক্লিষ্ট অংশগ্রহণ করেন। তাঁরা ক্যাম্ব্রিজ থেকে ৫৫ মাইল রাইড করে ইস্ট লন্ডন মসজিদে পৌঁছেন। প্রথম গ্রুপটি ৫ ঘণ্টার মধ্যে তাদের সাইকেল দৌড় সম্পন্ন করে।

অংশগ্রহণকারিরা ইস্ট লন্ডর মসজিদে পৌঁছলে লন্ডন মুসলিম সেন্টারের গ্রাউণ্ড ফ্লোরে এক সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রত্যেক অংশগ্রহণকারিকে এপ্রিসিয়েশন সার্টিফিকেট ও মেডেল প্রদান করা হয়। তবে ফান্ডসংগ্রহ সম্পন্ন করার পর টপ ফান্ডরেইজারকে পুরস্কারে ভুষিত করা হবে।

সমাপনী সমাবেশে ইস্ট লন্ডন মসজিদের চেয়ারম্যান আইয়ুব খান ‘রাইড ফর ইউর মসজিদ’ ক্যাম্পেইনে যারা অংশ নিয়েছেন সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, সাইকেল রাইডাররা তাঁদের চ্যালেঞ্জ মোকাবেলায় আজ যে দৃঢ়তা দেখিয়েছেন তা অসাধারণ, বিশেষ করে এই গরমের দিনে দূরপাল্লার যাত্রায়। এভাবে মসজিদকে সহযোগিতার মাধ্যমে আমরা যে কোনো প্রয়োজন ও সংকটে আমাদের কমিউনিটিকে যেমন সহযোগিতা করতে পারি, তেমিন বিদেশেও সহযোগিতা প্রসারিত করতে পারি। আল্লাহ যেন আমাদের সকলের প্রচেষ্টাকে কবুল করেন।

ইস্ট লন্ডন মসজিদের ডাইরেক্টর দেলওয়ার খান বলেন, রাইড ফর ইউর মসজিদ আমাদের কমিউনিটির মানুষকে একত্রিত করার পাশাপাশি স্বাস্থ্যকর খাবার খাওয়া ও সুস্থ থাকার প্রচারণামুলক একটি বার্ষিক কর্মসূচি। আমরা আশা করি এই আয়োজনটি আরো বড় হবে এবং ভবিষ্যতে আরও বেশি মানুষ অংশগ্রহণ করতে পারবেন ইনশাআল্লাহ।

ইস্ট লন্ডন মসজিদের ফান্ডরেইজিং ম্যানেজার তজম্মুল আলী বলেন, আমাদের রাইডাররা স্পনসরশীপের মাধ্যমে ১০ হাজার পাউন্ডের বেশি সংগ্রহ করেছেন। এই বছর আমরা অভুতপুর্ব সাড়া পেয়েছি। সাইক্লিস্টদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা পরিলক্ষিত হয়েছে। সাইক্লিস্টদেরকে যারা স্পন্সর করেছেন আমি সকলকে ধন্যবাদ জানাই। সাইক্লিস্ট, স্টাফ এবং স্বেচ্ছাসেবকদের কঠোর পরিশ্রম এবং ত্যাগ ছাড়া এটি সম্ভব হতো না।

রাইড ফর ইউ’র মস্ক এর রুট কো-অর্ডিনেটর আজাদ আলী বলেন, ক্যামব্রিজ-টু-লন্ডন রুটটি অনেক সাইকেল চালকদের জন্যই চ্যালেঞ্জিং ছিল, বিশেষ করে এ বছর যারা প্রথমবারের মতো অংশ নিয়েছেন। আল-হামদুলিল্লাহ, আমরা সাবধানতার সাথে রুট এবং লজিস্টিক পরিকল্পনা করেছিলাম যাতে প্রত্যেকে নিরাপদে যাত্রা শেষ করতে পারেন। চাইকেল চালানোর সময় বিশ্রামের জন্য আমরা পর্যাপ্ত স্টপ পয়েন্ট নির্ধারণ করে রেখেছিলাম।

অনুষ্ঠানে রাইড ফর ইউর মস্কের প্রধান স্পনসর ‘লঞ্চগুড’, আল-ঈমান সাইক্লিং ক্লাব, হরিজন সাইক্লিং ক্লাবকে ধন্যবাদ জানানো হয়।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022