বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:২২

পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, কোথায় আছেন স্পষ্ট নয়!

পালিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট, কোথায় আছেন স্পষ্ট নয়!

শীর্ষবিন্দু আর্ন্তজাতিক নিউজ / ৪৮
প্রকাশ কাল: শনিবার, ৯ জুলাই, ২০২২

বিপর্যস্ত শ্রীলঙ্কায় অর্থনৈতিক ও জ্বালানি সংকটের মধ্যে জনসাধারণের মধ্যে ক্ষোভ ক্রমশ বেড়েই চলেছে। গত কয়েকমাস ধরেই দেশটিতে সরকারের বিরুদ্ধে তীব্র আন্দোলন হচ্ছে।

তবুও ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়াচ্ছেন না প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। এরই মধ্যে এবার আন্দোলনকারীরা তার বাসভবনেই ঢুকে পড়েছে। এ খবর দিয়েছে বিবিসি।

এই নিয়ে এরই মধ্যে দেশটির নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন। তিনি সংসদের অধিবেশন আহ্বান করতে স্পিকারের প্রতিও অনুরোধ জানিয়েছেন।

বিভিন্ন রিপোর্টের বরাত দিয়ে বিবিসি বলছে, বাসভবন ছেড়ে নিরাপদ স্থানে পালিয়ে গেছেন প্রেসিডেন্ট। তবে গোটাবায়া বাসভবন থেকে পালিয়ে এইমুহূর্তে কোথায় অবস্থান করছেন তা স্পষ্ট নয় বলে প্রতিবেদনে বলা হয়েছে।

তবে দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন, বিক্ষোভকারী বাসভবনে প্রবেশ করার আগেই প্রেসিডেন্টকে সরিয়ে নেওয়া হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক দেশটির প্রতিরক্ষা বিভাগের সিনিয়র এক কর্মকর্তা বার্তাসংস্থা এএফপিকে বলেন, প্রেসিডেন্টকে নিরাপদে নিয়ে যাওয়া হয়েছে। তিনি এখনো প্রেসিডেন্ট এবং তাকে সামরিক বাহিনী সুরক্ষা দেবে।

দেশটির হাজার হাজার মানুষ শনিবার পূর্ব-ঘোষিত বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে রাজধানী কলম্বোতে জড়ো হন। পরে পুলিশের সঙ্গে সংঘর্ষের পর তারা প্রেসিডেন্ট গোতাবায়ার সরকারি বাসভবনে ঢুকে পড়েন।

এদিকে সামাজিক মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের সুইমিং পুলে সাঁতার কাটছেন। এ সময় পুলের পাশে দাঁড়িয়ে অনেক বিক্ষোভকারীকে দেশটির পতাকা উড়াতে দেখা যায়।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022