মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:৪১

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীর নাম ঘোষণা ৫ সেপ্টেম্বর

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীর নাম ঘোষণা ৫ সেপ্টেম্বর

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭১
প্রকাশ কাল: মঙ্গলবার, ১২ জুলাই, ২০২২

যুক্তরাজ্যের পরবর্তী প্রধানমন্ত্রীর নাম ঘোষণা করা হবে আগামী ৫ সেপ্টেম্বর। নতুন নেতা নিশ্চিত না হওয়া পর্যন্ত বরিস জনসন আগামী দুই মাস তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী হিসেবে থাকবেন।

কনজারভেটিভ পার্টি নিয়ম পরিবর্তন করে একটি টাইমলাইন নির্ধারণ করেছে। যাতে পার্টির নেতৃত্বের জন্য দৌড়ানো আরও কঠিন হয়। এই সপ্তাহটি টোরিদের জন্য একটি বড় সপ্তাহ হতে চলেছে, প্রার্থীদের ক্ষেত্র সম্ভাব্যভাবে মাত্র কয়েক দিনের মধ্যে দুটিতে নেমে আসবে।

নতুন নিয়মের অধীনে, ব্যালটে যাওয়ার জন্য এমপিদের অন্যান্য টোরি এমপিদের থেকে ২০টি মনোনয়ন নিশ্চিত করতে হবে, যার অর্থ প্রতিদ্বন্দ্বীদের ক্ষেত্র বর্তমান ১১ থেকে সংকুচিত হতে পারে।

১৯২২ কমিটির চেয়ারম্যান স্যার গ্রাহাম ব্র্যাডি বলেছেন, কনজারভেটিভ পার্টির নেতা হওয়ার জন্য মনোনয়ন আগামীকাল বন্ধ হবে।

বুধবার প্রথম ব্যালট অনুষ্ঠিত হবে এবং প্রার্থীদের প্রস্তাবক এবং সমর্থনকারী সহ ২০ জন সমর্থক থাকবে বলে আশা করা হচ্ছে। প্রস্তাবক ও সমর্থনকারীর নাম প্রকাশ করা হবে।

বৃহস্পতিবারের জন্য পরিকল্পিত দ্বিতীয় ব্যালটে অগ্রসর হওয়ার জন্য, প্রার্থীদের অবশ্যই পার্টির সহকর্মীদের থেকে কমপক্ষে ৩০টি ভোট জিততে হবে৷ যদি প্রার্থীর সংখ্যা দুই-এ সংকুচিত না হয়, তাহলে পরের সপ্তাহে সোমবার আবার ব্যালট শুরু হবে বলে আশা করা হচ্ছে।

স্যার গ্রাহাম বলেন, নতুন নেতা ঘোষণা করা হবে ৫ সেপ্টেম্বর, তবে চূড়ান্ত ভোট কবে হবে তা বলতে পারেননি।

বব ব্ল্যাকম্যান, ১৯২২ কমিটির যুগ্ম-নির্বাহী সম্পাদক, স্কাই নিউজকে বলেছেন, আমাদের প্রার্থীদের তালিকাটি খুব দ্রুত দুইয়ে নামিয়ে আনতে হবে। একটি জিনিস যা আমরা করতে প্রতিশ্রুতিবদ্ধ তা হল বৃহস্পতিবার ২১ জুলাইয়ের মধ্যে দুটি প্রার্থীর কাছে পৌঁছানো।

তিনি বলেন, দৃষ্টিভঙ্গি হল যে ব্যালট পেপারে প্রার্থীদের কনজারভেটিভ এমপিদের মধ্যে ব্যাপক সমর্থন প্রদর্শন করা উচিত। আমরা সেই অবস্থানে পৌঁছানোর জন্য আগামী কয়েক দিনের মধ্যে ধারাবাহিকভাবে ব্যালট রাখব। ১৯২২ কমিটি সকল ব্যাকবেঞ্চ টোরি এমপিদের নিয়ে গঠিত।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022