বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:৪৪

যুক্তরাজ্যে পাবলিক সেক্টরে বেতন বৃদ্ধি

যুক্তরাজ্যে পাবলিক সেক্টরে বেতন বৃদ্ধি

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৪
প্রকাশ কাল: বুধবার, ২০ জুলাই, ২০২২

ইংল্যান্ডে এক মিলিয়নেরও বেশি এনএইচএস কর্মীদের কমপক্ষে ১৪০০ পাউন্ড বেতন বৃদ্ধি পাবে। যেখানে সর্বনিম্ন উপার্জনকারীরা ৯.৩% পর্যন্ত পাবে। মুদ্রাস্ফীতি বেতনে পরিণত হওয়ায় দেশটির সরকার লাখ লাখ সরকারি খাতের কর্মীদের বেতন বৃদ্ধির ঘোষণা দিয়েছে।

ইংল্যান্ড এবং ওয়েলসের পুলিশ ১৯০০ পাউন্ড বেতন বৃদ্ধি পাবে, সামগ্রিক বেতন পুরস্কারের ৫% সমতুল্য। ইউনিয়নগুলি জীবনযাত্রার খরচ প্রতিফলিত করার জন্য বেতনের জন্য চাপ দিচ্ছে মুদ্রাস্ফীতি ৯.১% এ চলছে। শিক্ষক, নার্স, ডাক্তার, পুলিশ অফিসার এবং সশস্ত্র বাহিনীর সদস্য সহ ২.৫ মিলিয়ন সরকারী সেক্টরের কর্মীদের কভার করার বেতন চুক্তি উন্মোচন করা হচ্ছে।

সরকার বলেছে যে, তারা এনএইচএস, পুলিশ এবং শিক্ষক বেতন পর্যালোচনা সংস্থাগুলির সুপারিশ সম্পূর্ণরূপে গ্রহণ করেছে। ৫% এবং ৮.৯% এর মধ্যে বেতন বৃদ্ধি ইংল্যান্ডে শিক্ষকদের দেওয়া হয়েছে, এবং ৩.৭৫% ইউকে জুড়ে সশস্ত্র বাহিনীর সদস্যদের জন্য।

ঘোষণার আগে মন্ত্রীরা স্বীকার করেছেন যে বেতন পুরষ্কারগুলি ক্রমবর্ধমান দামের সাথে তাল মিলিয়ে চলবে না। তবে যুক্তি দিয়েছিলেন যে এটি করা মুদ্রাস্ফীতিকে বাড়িয়ে তুলবে। ব্যাংক অফ ইংল্যান্ড ভবিষ্যদ্বাণী করেছে যে, এই বছরের শেষের দিকে মুদ্রাস্ফীতি ১১% এর বেশি পৌঁছতে পারে।

সেপ্টেম্বরে অফিস ছাড়ার আগে প্রধানমন্ত্রী বরিস জনসনের মুখোমুখি হওয়া এই বছরের জন্য সরকারী খাতের বেতন নির্ধারণ করা ছিল একটি বড় অসামান্য সিদ্ধান্ত। ১১৫০০০ এরও বেশি রয়্যাল মেল কর্মী বেতন নিয়ে বিরোধে ধর্মঘটে যাওয়ার পক্ষে ভোট দিয়েছেন, অন্যান্য পাবলিক সেক্টর ইউনিয়নগুলি শিল্প পদক্ষেপের হুমকি দিয়েছে।

ন্যাশনাল এডুকেশন ইউনিয়ন বলেছে যে, তারা ইংল্যান্ডে তাদের বেতন সচেতনতার বিষয়ে শিক্ষকদের ব্যালট করবে। এই বছরের শেষের দিকে স্কুলগুলিতে শিল্প পদক্ষেপের সম্ভাবনা বাড়িয়ে দেবে। ইউনাইটেড ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্যারন গ্রাহাম বেতন ঘোষণাকে দাঁতে লাথি বলে অভিহিত করেছেন।

তথাকথিত মজুরি অফারটি একটি বিশাল জাতীয় বেতন কাটার পরিমাণ, তিনি বলেছিলেন। আমরা অনিবার্য বিশ্বাসঘাতকতা আশা করেছিলাম কিন্তু এর মাত্রা একটি অপমান।

ইংল্যান্ডে এনএইচএস কর্মীরা ২০২২ সালের এপ্রিল পর্যন্ত এই বছর কমপক্ষে ১৪০০ পাউন্ড বেতন বৃদ্ধির ফলে সমস্ত কর্মীরা উপকৃত হবেন। সবচেয়ে কম উপার্জনকারী- যেমন পোর্টার এবং ক্লিনার তাদের মূল বেতন ৯.৩% বৃদ্ধি দেখতে পাবে। যোগ্য ডেন্টিস্ট এবং ডাক্তাররা ৪.৫% বেতন বৃদ্ধি পাবেন

ইংল্যান্ড এবং ওয়েলসে সকল পুলিশ অফিসার বেতন ১৯০০ পাউন্ড আপলিফ্ট পাবেন। এটি ১ সেপ্টেম্বর থেকে সমস্ত পদে প্রযোজ্য হবে, ৫% সামগ্রিক বেতন পুরস্কারের সমতুল্য। পুরষ্কারটি তাদের লক্ষ্য করা হবে যারা সর্বনিম্ন বেতনে, তাদের ৮.৮% পর্যন্ত উন্নীত প্রদান করে।

ইংল্যান্ডের সশস্ত্র বাহিনীর সকল সদস্য ৩.৭৫% বেস পে বৃদ্ধি পাবে, আবাসন চার্জ ১% এ সীমাবদ্ধ রয়েছে। সামরিক বাহিনীর সিনিয়র সদস্যদের জন্য বেতন ৩.৫% বৃদ্ধি পাবে।

দেশটির শিক্ষকরা সেপ্টেম্বর থেকে ৫% থেকে ৮.৯% এর মধ্যে বেতন বৃদ্ধির মাধ্যমে উপকৃত হবেন। ২০২২/২৩ শিক্ষাবর্ষে বেতন ২৮০০০ পাউন্ড পৌঁছানোর সাথে লন্ডনের বাইরে শিক্ষকদের প্রারম্ভিক বেতন ৮.৯% বৃদ্ধি পাবে।
অভিজ্ঞ শিক্ষকরা ২০২২/২৩ সালে ৫% বেতন পুরস্কার পাবেন যা ৩০ বছরের মধ্যে সর্বোচ্চ।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022