বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:১৮

সিলেটের বন্যার্ত মানুষের সহায়তায় ইস্ট লন্ডন মসজিদে ২৯ হাজার পাউন্ড সংগ্রহ

সিলেটের বন্যার্ত মানুষের সহায়তায় ইস্ট লন্ডন মসজিদে ২৯ হাজার পাউন্ড সংগ্রহ

নিউজ ডেস্ক, লন্ডন / ১১৪
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

সিলেটের বন্যার্ত মানুষের সাহায্যে এগিয়ে এসেছে যুক্তরাজ্যের বিভিন্ন চ্যারিটি ও কমিউনিটি সংগঠন। সংগঠনগুলো নিয়মিত ফান্ডরেইজ করে বন্যার্ত মানুষের জন্য ত্রাণসামগ্রী পাঠানো অব্যাহত রেখেছে।

এই কঠিন সময়ে যুক্তরাজ্যের সর্ববৃহৎ ধর্মীয় প্রতিষ্ঠান ইস্ট লন্ডন মস্ক এন্ড লন্ডন মুসলিম সেন্টারও এগিয়ে এসেছে। গত কয়েক সপ্তাহে মসজিদের নিজস্ব উদ্যোগে এবং বিভিন্ন চ্যারিটি সংস্থার মাধ্যমে ২৯ হাজার পাউন্ডের বেশি ফান্ডরেইজ করে বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

২১ জুন মঙ্গলবার বাংলাদেশ রিজেনারেশনাল ট্রাস্ট ইউকে মসজিদে ৪ হাজার ২১৪ পাউন্ড সংগ্রহ করে। এরপর ২৩ জুন বৃহস্পতিবার গ্রেটার সিলেট কাউন্সিল ইউকে ২ হাজার ৩০০ পাউন্ড, ২৪ জুন শুক্রবার কানাইঘাট এসোসিয়েশন ইউকে ২ হাজার পাউন্ড, ১ জুলাই শুক্রবার ইসলামিক রিলিফ ইউকে ৮ হাজার ২৩৫ পাউণ্ড ও ৮ জুলাই শুক্রবার মুসলিম এইড ৬ হাজার পাউন্ড সংগ্রহ করে। আর ২৫ জুন শনিবার ইস্ট লন্ডন মসজিদ নিজস্ব উদ্যোগে ৬ হাজার ৩১০ পাউন্ড সংগ্রহ করে । সবমিলিয়ে সংগৃহিত অর্থের পরিমাণ ২৯ হাজার ৬০ পাউন্ড।

অধিকাংশ সংগঠনই তাঁদের সংগৃহিত অর্থে ইতোমধ্যে সিলেটের বন্যার্ত মানুষের সাহায্যে ত্রাণসামগ্রী পৌঁছে দিয়েছে । তাছাড়া, ইস্ট লন্ডন মসজিদের নিজস্ব উদ্যোগে সংগৃহিত অর্থ চ্যারিটি পার্টনারের মাধ্যমে বন্যার্ত মানুষের সাহায্যে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ১১ মে উঠাৎ উজান থেকে নেমে আসা আকস্মিক ঢলে বৃহত্তর সিলেটের প্রায় ৭৫ শতাংশ এলাকা পানির নিচে তলিয়ে যায় । ৩০ লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়ে । মানুষ ঘরের ছাদে এবং সরকারি আশ্রয় কেন্দ্রে আশ্রয়গ্রহণ করে । এখন পানি নামতে শুরু করলেও পর্যাপ্ত ত্রাণের অভাবে মানুষ মানবেতর দিনযাপন করছে। এমতাবস্থায় সিলেটের বন্যাদুর্গত মানুষের পুনর্বাসন কার্যক্রমে এগিয়ে আসা সকলের মানবিক দায়িত্ব।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022