বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৪১

স্কুলের সামার হলিডেতে টাওয়ার হ্যামলেটসের শিশু-কিশোরদের জন্য কাউন্সিলের নানা আয়োজন

স্কুলের সামার হলিডেতে টাওয়ার হ্যামলেটসের শিশু-কিশোরদের জন্য কাউন্সিলের নানা আয়োজন

প্রেস বিজ্ঞপ্তি / ৫৪
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

টাওয়ার হ্যামলেটস কাউন্সিল এবং এর অংশীদার সংস্থা গুলোর কাছে এই গ্রীষ্মে শিশু এবং পরিবারগুলোর জন্য অফার করার মতো অনেক কিছু রয়েছে। স্কুলের গ্রীষ্মকালীন ছুটির সময় পরিবারগুলিকে সহায়তা করার জন্য, কোভিড—১৯ মহামারীর প্রভাব থেকে পুনরুদ্ধারে সহায়তা এবং স্থানীয় প্রকৃতিকে আবিষ্কারে বাসিন্দাদের উৎসাহিত করার জন্য শত শত ইভেন্ট এবং ক্রিয়াকলাপের আয়োজন করা হয়েছে।

গ্রীষ্মকালীন ক্রিয়াকলাপের অ্যাকশন-প্যাকড প্রোগ্রামের মধ্যে রয়েছে খেলাধুলা, পার্কের কার্যক্রম, খামার পরিদর্শন, রান্না এবং বেকিং, বাগান করার সেশন, প্রকৃতির মধ্যে নানা আয়োজন, থিয়েটার এবং নাটক, দক্ষতা প্রশিক্ষণ এবং আরও অনেক কিছু। বেশিরভাগ কার্যক্রমই হচ্ছে ফ্রি। এবং কিছু কিছু কার্যক্রমের মধ্যে বিনামূল্যে স্বাস্থ্যকর খাবার অন্তর্ভুক্ত।

এ প্রসঙ্গে মেয়র লুৎফুর রহমান বলেন, স্কুলের সামার হলিডের সময় যে ৬ শয়েরও বেশি ফ্রি ইভেন্ট অফার করা হবে, তা থেকে ১৪ হাজার ৫০০ জন্য উপকৃত হবে। এ বছরের ‘সামার অব ফান’ প্রোগ্রাম স্থানীয় কম বয়সী এবং তাদের পরিবারগুলোকে বিশ্রাম নেয়ার, খেলাধুলায় অংশ নেওয়া বা উপভোগ করার কিংবা নতুন সাংস্কৃতিক অভিজ্ঞতা অর্জনের প্রতিশ্রম্নতি দিচ্ছে।

মেয়র বলেন, ‘জীবন যাত্রার ব্যয় বেড়ে যাওয়ায় আর্থিক চাপে থাকার পরিবারগুলো, যারা হয়তো গ্রীষ্মের দীর্ঘ ছুটির দিনগুলোতে অনেক কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে পারেন, তাদের কিছুটা সহায়তা করতে  অসংখ্য এক্টিভিটিস বা কার্যক্রম রয়েছে যাতে অংশ গ্রহণকারী সকলকে বিনামূল্যে খাবার দেয়া হবে।’

বিনামূল্যে বিভিন্ন কার্যক্রম আয়োজন করার পাশাপাশি কাউন্সিল তার পার্কগুলোর উন্নয়নে ১০ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করেছে, যার মধ্যে রয়েছে বারার আউটডোর স্পেস অর্থাৎ বাইরের উন্মুক্ত স্থানগুলোতে আনন্দের সাথে সময় কাটাতে বাসিন্দাদের উদ্বুদ্ধ করতে খেলাধুলার অবকাঠামোগত সুবিধাদি গড়ে তোলা।

অতি সম্প্রতি বেথনাল গ্রীণের র‌্যাভেন্সক্রফট পার্কে শিশু এবং কম বয়সীদের জন্য নতুন ক্রীড়া অবকাঠামো নির্মাণ করা হয়েছে। এখানে যেকোন বয়স ও সক্ষমতার বাচ্চারা এক সাথে খেলাধূলায় মেতে উঠতে পারবে। পার্শ্ববর্তী কলম্বিয়া রোড মার্কেট থেকে অনুপ্রাণিত হয়ে ফুল ও গাছের থিমযুক্ত এখানকার ক্রীড়া সরঞ্জামাদি ও ফ্লোর মার্কিং গুলো ডিজাইন করা হয়েছে।

কেবিনেট মেম্বার ফর কালচার এন্ড রিক্রিয়েশন, কাউন্সিলর ইকবাল হোসেন বলেন, অবসর এবং শারীরিক ক্রিয়াকলাপ জীবনকে সমৃদ্ধ করতে, মানসিক সুস্থ্যতার উন্নতি করতে এবং আত্মবিশ্বাস তৈরি করে থাকে। কোভিড-১৯ মহামারীর পরে সুস্থতার দিকে ফিরে যেতে আমাদের বাসিন্দাদের স্থানীয় লেজার ফ্যাসিলিটিজ বা সুবিধাদি, চমৎকার পার্কগুলো এবং আউটডোর স্থানগুলোর সর্বাধিক ব্যবহারের সুযোগ করে দেবে আমাদের এই সামার প্রোগ্রাম।

সামার অব ফান ২০২২’ শিরোনামের গ্রীষ্মকালীন এক্টিভিটিজের বিস্তারিত তথ্য জানতে হলে ভিজিট করুন: www.towerhamlets.gov.uk/News_events/Events/Summer_events.aspx




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022