বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৮:১৩

ইউক্রেনীয় সেনাদের প্রশিক্ষন কেন্দ্রে বরিস জনসন

ইউক্রেনীয় সেনাদের প্রশিক্ষন কেন্দ্রে বরিস জনসন

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫০
প্রকাশ কাল: সোমবার, ২৫ জুলাই, ২০২২

শত্রুপক্ষকে শেষ করে দিতে নিজেই মাঠে নেমে পড়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। সামরিক পোশাকে হাতে গ্রেনেড ছুড়তেই কেঁপে উঠলো আশপাশ। শনিবার (২৩ জুলাই) জুলাই এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করেছে ডাউনিং স্ট্রিট।

যেখানে দেখা গেছে, দ্রুত একটি সামরিক জ্যাকেট পড়িয়ে দেওয়া হচ্ছে জনসনকে। প্রশিক্ষণের ময়দানে সেনাদের তৎপরতা আর গুলির শব্দ। যেন এক সত্যিকারের যুদ্ধের ময়দান।  দেশটির ইয়র্কশায়ারে সামরিক প্রশিক্ষণ নিতে যাওয়া ইউক্রেনীয় সেনাদের সঙ্গে এভাবেই দেখা গেছে জনসনকে।

তার এমনই এক ভিডিও ভাইরাল সামাজিকসহ সংবাদমাধ্যমে। যা ইতোমধ্যে আলোচনার খোরাক যুগিয়েছে। অবশ্য প্রধানমন্ত্রী বরিস যেই গ্রেনড ছুড়েছেন তা ছিল ডামি। বিভিন্ন অস্ত্র কীভাবে ব্যবহার করতে হয় তা দেখানো হয়েছে তাকে।

যুক্তরাজ্য প্রতিশ্রুতি দিয়েছিল, ইউক্রেনে রুশ বাহিনীকে পরাস্ত করতে যুক্তরাজ্যে ইউক্রেনীয় সেনাদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হবে। এরই অংশ হিসেবে ইউক্রেনীয় যোদ্ধারা প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

জনসন বলেন, আমাদের সেনাদের কাছে প্রশিক্ষণ নিতে আসা ইউক্রেনের ৪০০ সেনাদের সঙ্গে সাক্ষাৎ করেছি। ইউক্রেনীয় যোদ্ধারা এখন নিজ দেশে ফিরে যুদ্ধ করতে প্রস্তুত। প্রতিশ্রুতি অনুযায়ী ইউক্রেনীয় যোদ্ধাদের সামরিক প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। আগামী চার মাসের মধ্যে ১০ হাজার ইউক্রেনীয় সেনাকে প্রশিক্ষণ দিতে চাই আমরা। ইউক্রেনীয় সেনাদেরই জয় হবে বলে মন্তব্য করেন বরিস।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারিতে অবৈধভাবে ইউক্রেনে সামরিক অভিযান শুরু করেছে রাশিয়া। এরপরই যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ মস্কোর বিরুদ্ধে অবস্থান নিয়ে ইউক্রেনকে সামরিক ও মানবিকভাবে সহায়তা করে যাচ্ছে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022