সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৪

ইতিহাসের সবচেয়ে খারাপ কর্মশক্তি সংকটে এনএইচএস

ইতিহাসের সবচেয়ে খারাপ কর্মশক্তি সংকটে এনএইচএস

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৬৫
প্রকাশ কাল: মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২

ব্রিটিশ এমপিদের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ইংল্যান্ডে বিপুল সংখ্যক এনএইচএস চাকরির শূন্যপদ পূরণ না হওয়ায় রোগীর নিরাপত্তার জন্য মারাত্মক ঝুঁকি তৈরি করছে।

ইংল্যান্ডে এখন ১২ হাজার হাসপাতালের ডাক্তার এবং ৫০ হাজারেরও বেশি নার্স এবং মিডওয়াইফের অভাব রয়েছে। এটিকে এনএইচএস ইতিহাসের সবচেয়ে খারাপ কর্মশক্তি সংকট বলে অভিহিত করেছে। স্টাফিং গ্যাপকে সিদ্ধান্তমূলকভাবে প্লাগ করার অনিচ্ছা কোভিড চিকিৎসা ব্যাকলগ মোকাবেলা করার পরিকল্পনাকে হুমকি দিতে পারে।

সরকার বলেছে, কর্মশক্তি বাড়ছে এবং এনএইচএস ইংল্যান্ড আরও কর্মী নিয়োগের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা তৈরি করছে।

প্রাক্তন স্বাস্থ্য সচিব জেরেমি হান্ট যিনি রিপোর্টটি তৈরিকারী কমন্সের স্বাস্থ্য ও সামাজিক যত্ন নির্বাচন কমিটির সভাপতিত্ব করেন। তিনি বলেছেন, সেপ্টেম্বরে যখন তারা দায়িত্ব নেবেন তখন ঘাটতি মোকাবেলা করা তাদের জন্য শীর্ষ অগ্রাধিকার হতে হবে।

এনএইচএসে ক্রমাগত কম স্টাফিং স্টাফ এবং রোগীর সুরক্ষার জন্য একটি গুরুতর ঝুঁকি তৈরি করে। এটি মোকাবেলায় সরকারের দীর্ঘমেয়াদী পরিকল্পনার অনুপস্থিতির কারণে একটি জটিল পরিস্থিতি, তিনি বলেছিলেন।

সাইমন (তার আসল নাম নয়) এনএইচএস-এ তার সমস্ত কর্মজীবন একজন মনোবিজ্ঞানী হিসাবে কাজ করেছেন। যদিও তিনি ব্যক্তিগত ক্ষেত্রে আরও বেশি উপার্জন করতে পারতেন। কিন্তু পরের বছর তিনি চলে যাবেন। সম্পূর্ণভাবে স্বাস্থ্যসেবা থেকে সরে যাবেন।

তিনি জানান, আমি এখন সম্পূর্ণ অমূল্য বোধ করছি। আমি প্রাইভেট সেক্টরে দ্বিগুণ উপার্জন করতে পারতাম কিন্তু আমি আমার পুরো ক্যারিয়ারের জন্য এনএইচএসের সাথে আটকেছিলাম।

আমি বেশ নিশ্চিত ছিলাম যে, আমি চলে যাচ্ছি কিন্তু সর্বশেষ বৃদ্ধি করা হয়েছিল যা প্রকৃত অর্থে বৃদ্ধি নয়। আমি আমার নিয়োগকারীদের দোষ দিতে পারি না। তাদের হাত জাতীয় বাজেট দ্বারা বাঁধা। আমরা সত্যিই একটি সংকটের মধ্যে আছি। আমরা অর্থনৈতিক মন্দার মধ্যে রয়েছি, কিন্তু এর মতো খারাপ কিছু নেই।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022