রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১০

ওসামার পরিবারের কাছ থেকে ১০ লাখ পাউন্ড নিয়েছেন প্রিন্স চার্লস

ওসামার পরিবারের কাছ থেকে ১০ লাখ পাউন্ড নিয়েছেন প্রিন্স চার্লস

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৮৮
প্রকাশ কাল: রবিবার, ৩১ জুলাই, ২০২২

বহুল আলোচিত ব্যক্তি আল কায়েদা নেতা ওসামা বিন লাদেনের দুই সৎ ভাইয়ের কাছ থেকে অনুদান হিসেবে ১০ লাখ পাউন্ড নিয়েছিলেন প্রিন্স চার্লস। লাদেন হত্যার দুই বছর পর লন্ডনে রাজকীয় বাসভবনে এই লেনদেন হয়। খবর দ্য গার্ডিয়ান।

সৌদি ধনাট্য লাদেন পরিবারের অন্যতম সদস্য বকর বিন লাদেন ও তার ভাই সাফিক বিন লাদেনের কাছ থেকে এই অর্থ নিয়েছিলেন প্রিন্স চার্লস। দাতব্য সংস্থা প্রিন্স অব ওয়েলস চ্যারিটেবল ফাউন্ডেশনের (পিডব্লিউসিএফ) জন্য নেয়া হয়েছিল সেই অর্থ।

এর দুই বছর আগে ২০১১ সালের মে মাসে পাকিস্তানের ইসলাবাদের কাছে যুক্তরাষ্ট্রের বিশেষ বাহিনীর অভিযানে নিহত হন টুইন টাওয়ার হামলার হোতা আল কায়েদা প্রধান ওসামা বিন লাদেন। সশস্ত্রগোষ্ঠী আল কায়েদার প্রতিষ্ঠাতা ছিলেন তাদের বাবা ইয়েমেনি বিলিয়নিয়ার মোহাম্মদ বিন আওয়াদ বিন লাদেন। তবে জঙ্গি সংশ্লিষ্টতায় অর্থায়নের অভিযোগ নেই বকর বিন লাদেন ও সাফিক বিন লাদেনের বিরুদ্ধে।

অনুদান জমা হওয়া দাতব্য সংস্থা পিডব্লিউসিএফের চেয়ারম্যান আন চ্যাশায়ার বলেন, শেখ বকর বিন লাদেন ও তার ভাইয়ের কাছ থেকে ২০১৩ সালে গ্রহণ করা অর্থ যথেষ্ট পর্যবেক্ষণ শেষে নেয়া হয়েছিল। সংস্থাটির ট্রাস্টিদের সম্মতিতে নেয়া হয়েছিল এই অর্থ। এর সঙ্গে প্রিন্স চার্লসের এক সিদ্ধান্তকে জড়ানোর চেষ্টা হবে বিভ্রান্তিকর ও অন্যায্য।

উল্লেখ্য, ২০১৩ সালের ৩০ অক্টোবর লন্ডনে রাজকীয় বাসভবনে ক্লারেন্স হাউসে ৭৩ বছর বয়সী প্রিন্স চার্লসের সঙ্গে ব্যক্তিগতভাবে বৈঠক করেন ৭৬ বছর বয়সী বকর বিন লাদেন ও তার ভাই সাফিক বিন লাদেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022