শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:২৪

ইংল্যান্ডে সিরিয়াল কিলারের নামে গ্যালারির নামকরণ

ইংল্যান্ডে সিরিয়াল কিলারের নামে গ্যালারির নামকরণ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৭২
প্রকাশ কাল: শনিবার, ৬ আগস্ট, ২০২২

ইংল্যান্ডের ক্লাব সাউথএন্ড ইউনাইটেডের মাঠ রুটস হলের পশ্চিম পাশের গ্যালারির নাম দেওয়া হয়েছে ‘গিলবার্ট অ্যান্ড রোজ ওয়েস্ট স্ট্যান্ড’। আর এমন নাম দিয়েই বিপাকে পড়েছে ক্লাবটি।

কারণ ইংল্যান্ডের অন্যতম কুখ্যাত ‘সিরিয়াল কিলারের’ নাম রোজ ওয়েস্ট। এ নামের সঙ্গে গ্যালারির নাম মিলে যাওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ ঝাড়ছেন ইংলিশরা। যত দ্রুত সম্ভব নাম পরিবর্তনের দাবি জানাচ্ছেন তারা।

অবশ্য ইচ্ছে করে এমন নাম দেয়নি সাউথএন্ড। রিয়েল এস্টেট প্রতিষ্ঠান গিলবার্ট অ্যান্ড রোজের সঙ্গে স্পনসরশিপ চুক্তির কারণে গ্যালারির নামকরণ করা হয় এই নামে। ক্লাবটির চেয়ারম্যান রন মার্টিন পরে সংবাদমাধ্যম ‘টকস্পোর্ট’কে বলেছেন, এটা দুর্ভাগ্যজনক। ক্লাবের জন্য মোটেই ভালো কিছু নয়।

আসলে ক্লাবের বাণিজ্যিক বিভাগের কেউ সেই ভয়ংকর ঘটনার সময় জন্ম নেয়নি। সম্ভবত এ কারণেই বিপত্তিটা ঘটেছে। আমাদের সিনিয়রদের কারও বিষয়টি খেয়াল করা উচিত ছিল। কিন্তু কেউ তা করেনি।

এজন্য সবার কাছে ক্ষমা চাই। শিগশিগই নাম পাল্টাবেন বলে জানালেন তিনি। বললেন, ক্লাবের প্রধান নির্বাহী টম লরেন্সের সঙ্গে কথা বলেছি। আমরা অবশ্যই নামটি পাল্টাব। আমরা গ্যালারির নাম পাল্টে ‘দ্য ওয়েস্ট স্ট্যান্ড স্পনসরড বাই গিলবার্ট অ্যান্ড রোজ’ রাখব।

উল্লেখ্য, ষাটের দশকে ব্রিটিশ নাগরিক রোজ ওয়েস্ট ও তার স্বামী ফ্রেড ওয়েস্ট গ্লুস্টারে নিজেদের বাসায় একের পর এক নৃশংস সব খুন করেন। ২০ বছর ধরে এই দম্পতি ঠিক কতগুলো খুন করেছেন, তার সঠিক হিসাব জানা জায়নি। তবে ১০টি খুনের হিসাব পাওয়া গেছে। সেই দায়ে ১৯৯৫ সাল থেকে রোজ ওয়েস্ট পশ্চিম ইয়র্কশায়ারে কারাভোগ করছেন। আর শাস্তি থেকে বাঁচতে একই বছর জেলে আত্মহত্যা করেন রোজের স্বামী ফ্রেড।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022