সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৪

বারার লেজার সার্ভিসকে কাউন্সিলের সরাসরি নিয়ন্ত্রণে আনার সিদ্ধান্ত: বিনিয়োগ করা হবে ৩৫ মিলিয়ন পাউন্ড

বারার লেজার সার্ভিসকে কাউন্সিলের সরাসরি নিয়ন্ত্রণে আনার সিদ্ধান্ত: বিনিয়োগ করা হবে ৩৫ মিলিয়ন পাউন্ড

সংবাদ বিজ্ঞপ্তি / ১২৭
প্রকাশ কাল: মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

টাওয়ার হ্যামলেস কাউন্সিল তার লেজার সার্ভিসগুলো পরিচালনার দায়িত্ব সরাসরি নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার সাথে সাথে এই সার্ভিসের উন্নয়নে আরো ৩৫ মিলিয়ন পাউন্ড বিনিয়োগ করার পরিকল্পনা ঘোষণা করেছে। গত সপ্তাহে কেবিনেটের সভায় আগামী ২০২৪ সালের এপ্রিলে বারার লেজার সার্ভিস প্রদানকারী কোম্পানী জিএলএল এর সাথে বর্তমান চুক্তি শেষ হওয়ার পর ৭টি লেজার সেন্টার পরিচালনার ভার নিজেদের হাতে নেয়ার পরিকল্পনা অনুমোদন করা হয়।

স্বাস্থ্যকর জীবনযাপন এবং সুস্থ থাকার বিষয়টি প্রচারের জন্য এবং সুবিধা গ্রহণ থেকে বঞ্চিত বা দূরে থাকা কমিউনিটিগুলো, যেমন সংখ্যালঘু সম্প্রদায়ের মহিলা এবং  বিশেষ শিক্ষাগত চাহিদাযুক্ত শিশুদের কাছে লেজার সার্ভিসের সুফল পৌেঁছ দেয়ার উপর অধিকতর দৃষ্টি দেয়া হবে।

যেখানে সারা দেশেই লেজার সেন্টারগুলো বন্ধ হয়ে যাচ্ছে, সেই প্রবণতার বিপরীতে গিয়ে টাওয়ার হ্যামলেটস্ কাউন্সিল এই সার্ভিসে বিনিয়োগ করছে। সুইমিং পুল, জিম এবং ব্যায়ামের স্টুডিও আধুনিকায়ন শেষে টিলার লেজার সেন্টার গত জানুয়ারি মাসে আবার চালু হয়। ১ দশমিক ৩ মিলিয়ন পাউন্ড ব্যয়ে সংস্কার ও আধুনিকায়ন কাজ সম্পন্ন হওয়ার পর গত জুলাই মাসে চালু হয়েছে ইয়র্ক হল সুইমিং পুল। মাইল এন্ড লেজার সেন্টার, জন অরওয়েল স্পোর্টস্ সেন্টার এবং হোয়াইটচ্যাপল লেজার সেন্টারের আধুনিকায়ন করা হয়েছে।

শেডওয়েলের সেন্ট জর্জেস্ সাইটে ৩৫ মিলিয়ন পাউন্ড ব্যয়ে নতুন একটি লেজার সেন্টার নির্মানে কেবিনেট সম্মত হয়েছিলো।  এই প্রকল্প অত্যাধুনিক লেজার সুবিধা দেয়ার পাশাপাশি বাসিন্দাদের জন্য নতুন আবাসনের ব্যবস্থা করবে, যা আগামী চার বছরে ৪ হাজার নতুন বাড়ি—ঘর নির্মানে মেয়রের লক্ষ্যমাত্রা অর্জনে সাহায্য করবে।

মেয়র লুৎফুর রহমান বলেন, খেলাধূলা করতে, সুস্থ্য থাকবে এবং একটি কমিউনিটি হিসেবে একত্রিত হওয়ার জন্য স্থানীয় লোকদের জন্য উন্নতমানের সুবিধাদি নিশ্চিত করাটা খুবই গুরুত্বপূর্ণ। লেজার সার্ভিস পরিচালনার দায়িত্বটি নিজেদের হাতে আনার সিদ্ধান্তটি নেয়া হয়েছে বাসিন্দাদের পক্ষে এটি পরিচালনা করা এবং জনস্বাস্থ্যের বিষয়টিকে অগ্রাধিকার দেয়া। স্থানীয় বাসিন্দাদের জন্য সেন্ট জর্জেস এর নতুন লেজার সেন্টারটি একটি বড় সম্পদ হিসেবে পরিগণিত হবে। বাসিন্দাদের জন্য সাশ্রয়ী মূল্যে এবং সহজলভ্য সুবিধা ও আবাসন প্রদানে আমাদের প্রতিশ্রম্নতিরই বাস্তব ফসল হবে এটি।

কেবিনেট মেম্বার ফর কালচার এবং রিক্রিয়েশন, কাউন্সিলর ইকবাল হোসেন বলেন, কোভিড—১৯ মহামারীর প্রেক্ষিতে বারার বাসিন্দাদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যকে অগ্রাধিকার দেওয়া অতীতের যেকোন সময়ের চেয়ে অনেক গুরুত্বপূর্ণ। স্থানীয় জনসাধারণের জন্য প্রথম শ্রেনীর লেজার সুবিধাদির একটি নেটওয়ার্ক গড়ে তুলতে আমরা কঠোর পরিশ্রম করে যাবো। নবনির্মিত সেন্ট জর্জেস্ লেজার সেন্টার শুধু সুইমিং পুল নয়, এর চেয়েও অনেক বেশি সুবিধাদি প্রদান করবে। এটি স্থানীয় কমিউনিটি জন্য অত্যাধুনিক অবসর কেন্দ্র হিসেবে পরিগণিত হবে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022