শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫৯

কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল খালিকের ইন্তেকাল

কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল খালিকের ইন্তেকাল

নিউজ ডেস্ক, লন্ডন / ৮৯
প্রকাশ কাল: মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

লন্ডনের বিশিষ্ট ব্যবসায়ী ও বিখ্যাত তন্দুর মহল রেস্তোরাঁর স্বত্বাধিকারী আব্দুল খালিক গত শনিবার ৬ই আগস্ট ভোরে ঘুমের মধ্যে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া-ইন্না ইলাইহি রাজিউন।

তিনি একজন উদার জনহিতৈষী ছিলেন এবং বাংলাদেশী ক্যাটারিং শিল্পে বিশাল অবদান রেখেছিলেন। তাঁর রেস্তোরাঁটি অসংখ্য স্থানীয় বাংলাদেশী কমিউনিটির কার্যকলাপের কেন্দ্রবিন্দু ছিল। তিনি অনেক সামাজিক ও সেবামূলক কাজে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। তিনি জনমত পত্রিকার নিয়মিত পাঠক ও সমর্থক ছিলেন।

তাছাড়া তিনি ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামে লন্ডনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তিনি মৌলভীবাজার জেলার দুল্লভপুরের মৃত হাজী আরশাদ আলীর ছেলে। তিনি ঢাকার গুলশানেও থাকতেন। তিনি স্ত্রী মিসেস খালিক, ছয় মেয়ে, এক ছেলে ও একমাত্র নাতিসহ অসংখ্য আত্মীয়স্বজন রেখে গেছেন। এক শোকবার্তায় জনমতের সাবেক সম্পাদক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি নবাব উদ্দিন বলেন, তিনি একজন অত্যন্ত বিনয়ী ব্যক্তি ছিলেন এবং কমিউনিটি ও ক্যাটারিংয়ে বিশাল অবদান রেখেছিলেন। তার মৃত্যুতে আমি খুবই মর্মাহত। তার পরিবারের কাছে আমার গভীরতম সমবেদনা। আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা তাকে ক্ষমা করুন এবং জান্নাতুল ফেরদৌস দান করুন।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022