শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৮:১১

ফের সাংবাদিকতায় বরিস জনসন!

ফের সাংবাদিকতায় বরিস জনসন!

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৯৫
প্রকাশ কাল: রবিবার, ১৪ আগস্ট, ২০২২

প্রধানমন্ত্রী হওয়ার আগে বরিস জনসন সাংবাদিকতা করেছেন। এবার প্রধানমন্ত্রিত্ব শেষ। ফলে আবারও তিনি সেই সাংবাদিকতায় ফিরতে পারেন।

প্রধানমন্ত্রিত্ব হারিয়ে তাকে হয়তো একটি নতুন আবাস খুঁজে নিতে হবে, যদি তিনি সাংবাদিকতায় ফিরতে চান। এর বাইরেও তার অন্য বিকল্প আছে।

প্রধানমন্ত্রী হওয়ার তিনদিন আগে তিনি ব্রিটেনের ডেইলি টেলিগ্রাফে শেষ কলাম লেখেন। তার শিরোনাম ‘উই নিড দ্য ক্যান ডু স্পিরিট অব ১৯৬০স আমেরিকা টু হেল্প আস গেট আউট অব দ্য ইইউ’। এতে তিনি ব্রেক্সিট বাস্তবায়নের ওপর জোর দিয়েছিলেন।

এতে তিনি যে দূরদর্শিতা প্রদর্শন করেন, এমন রাজনৈতিক দৃষ্টিভঙ্গি সস্তায় মেলে না। তাই ওই পত্রিকার সাপ্তাহিক মতামত কলামের জন্য মাসে ১০ ঘন্টা কাজ করতেন। এর জন্য পেতেন দুই লাখ ৭৫ হাজার পাউন্ড বেতন। কিন্তু সম্প্রতি করোনাভাইরাস মহামারিকালে পার্টিগেট কেলেঙ্কারি তার সেই উত্তাপকে অনেকটাই কমিয়ে দিয়েছে।

আগের স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের কারণে তাকে এমনিতেই বেশ খরচ করতে হয়েছে। তার ওপর বেশ কয়েকজন সন্তানের পড়াশোনা সহ সব খরচ টানতে হচ্ছে তাকে। তবে এরই মধ্যে ডেইলি টেলিগ্রাফের পক্ষ থেকে বরিস জনসনকে কোনো প্রস্তাব দেয়া হয়েছে কিনা সে বিষয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছে ডাউনিং স্ট্রিট।

ডেইলি টেলিগ্রাফের সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক আছে বরিস জনসনের। সেখানে তিনি তার রাজনৈতিক ক্যারিয়ারজুড়েই প্রতি সপ্তাহে কলাম লিখেছেন। এক সময় তিনি দুই লাখ ৭৫ হাজার পাউন্ড বেতনের এই কাজকে ‘চিকেন ফিড’ হিসেবে আখ্যায়িত করেছেন। কিন্তু যখন প্রধানমন্ত্রী হিসেবে বেতন হারাবেন, তখন তিনি আবার এমন পেশায় ফিরতে পারেন।

অন্যদিকে বরিস জনসন ও ডেইলি মেইলের মধ্যে সম্পর্ক গত শরতে হঠাৎ করেই ইউ-টার্ন নেয়। সাবেক সম্পাদক জিওডি গ্রেইগের অধীনে প্রধানমন্ত্রীকে নিয়ে ওই সময় খুব বেশি সমলোচনামুলক লেখা প্রকাশ করা হতো। গ্রেইগের স্থলাভিষিক্ত হয়েছেন টেড ভেরিটি। তার স্ত্রী জোয়ান হেগার্টির সঙ্গে ঘনিষ্ঠ বন্ধুত্ব আছে ক্যারি জনসনের। প্রধানমন্ত্রীর স্ত্রী ক্যারি জনসন ১০ ডাউনিং স্ট্রিটে আমন্ত্রণ জানিয়েছিলেন হেগার্টি’কে।

বহু সূত্রের উদ্ধৃতি দিয়ে ডেইলি মেইল বলেছে, ডাউনিং স্ট্রিট ছেড়ে যাওয়ার পর ওই পত্রিকার জন্য তিনি কলাম লেখায় মনোযোগ দিতে পারেন। তিনি দায়িত্ব ছেড়ে আসার পর তার বেতন দাঁড়াবে ৮৪ হাজার পাউন্ড। তাই তিনি আয় বাড়ানোর নতুন সব উৎস খুঁজছেন।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022