শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫১

সিভিল সার্ভিসের চাকরি কমিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ঋষি সুনাকের

সিভিল সার্ভিসের চাকরি কমিয়ে দেওয়ার প্রতিশ্রুতি ঋষি সুনাকের

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৩
প্রকাশ কাল: মঙ্গলবার, ১৬ আগস্ট, ২০২২

ব্রিটেনে সিভিল সার্ভিসের চাকরিগুলিকে ‘ফুলিত পোস্ট-কোভিড স্টেট’ এর অংশ হিসাবে কমিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঋষি সুনাক। যার জন্য পদোন্নতি চাইলে সিনিয়র বেসামরিক কর্মচারীদেরও হোয়াইটহলের বাইরে এক বছর কাজ করতে হবে।

সুনাক প্রচারাভিযান বলেছেন, পরিকল্পনাগুলির মধ্যে রয়েছে ‘ব্যাক অফিস’ হেডকাউন্ট কাটা, দীর্ঘায়ু থেকে কর্মক্ষমতার উপর ভিত্তি করে বেতন পরিবর্তন করা, স্থগিত ফাস্ট-স্ট্রীম স্নাতক নিয়োগ প্রোগ্রামের একটি সংস্করণ ফিরিয়ে আনা এবং শিক্ষানবিশের ব্যবহারকে চ্যাম্পিয়ন করা।

সিভিল সার্ভিসকে মোকাবেলা করার জন্য তার প্রতিশ্রুতি যখন তিনি তার প্রতিপক্ষ পররাষ্ট্র সচিব লিজ ট্রাসের সাথে তার প্রচারাভিযানকে পুনরায় প্রজ্বলিত করার চেষ্টা করছেন। সুনাক যখন চ্যান্সেলর ছিলেন, তখন সরকার বলেছিল এটি সিভিল সার্ভিসের সংখ্যা প্রায় ৯০,০০০ কমিয়ে ২০১৬ স্টাফিং স্তরে ফিরিয়ে আনতে চায়।

কিন্তু সুনাক ক্যাম্পেইন মোট হেডকাউন্টে পরিবর্তনের জন্য একটি পরিসংখ্যানে প্রতিশ্রুতিবদ্ধ হয়নি। এটি বলেছে, সিভিল সার্ভিস গ্রুপথিঙ্ককে মোকাবেলা করবে। এতে সমস্ত সিনিয়র বেসামরিক কর্মচারীরা তাদের কর্মজীবনের কমপক্ষে এক বছর হোয়াইটহলের বাইরে বা শিল্পে তাদের পদোন্নতি পাওয়ার আগে সেকেন্ডমেন্ট বা বহিরাগত প্লেসমেন্টে ব্যয় করবে তা নিশ্চিত করে ব্যবসার বোঝাকে আরও গভীর করবে।

সুনাক বলেন, চ্যান্সেলর হিসাবে আমি ব্রিটিশ সিভিল সার্ভিসের অংশগুলিকে সর্বোত্তমভাবে দেখেছি। রেকর্ড সময়ে বিশ্বমানের কোভিড সহায়তা প্রকল্পগুলি সরবরাহ করছে। কিন্তু কোভিড-পরবর্তী স্ফীত রাজ্যের একটি শক্ত পদক্ষেপ দরকার তাই আমি একটি তীক্ষ্ণ, ক্ষীণ সিভিল সার্ভিস তৈরি করবো।

আমি অফিসের পিছনের সিভিল সার্ভিস হেডকাউন্টে কাটছাঁট করে এগিয়ে যাব। সবচেয়ে উজ্জ্বল এবং সেরাদের নিয়োগ এবং তা ধরে রাখব। আমি হোয়াইটহলের বাইরে বেসামরিক কর্মচারীদের অভিজ্ঞতাকে শক্তিশালী করব। মন্ত্রীদের আরও বাহ্যিক দক্ষতা এবং পারফরম্যান্স বৃদ্ধি করবো যাতে ব্রিটিশ জনগণের জন্য আমাদের কাছে সত্যিকারের রোলস রয়েস পরিসেবা সরবরাহ করা এবং জবাবদিহিতা করা যায়।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022