শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৪১

মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আত্মপ্রকাশ

মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের আত্মপ্রকাশ

সভাপতি- সৈয়দ নাসির, সাধারণ সম্পাদক- সৈয়দ মাসুম

নিউজ ডেস্ক, লন্ডন / ১৫১
প্রকাশ কাল: বুধবার, ১৭ আগস্ট, ২০২২

মিডল্যান্ডসে সুস্থধারার বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চা ও বিকাশের লক্ষে এবং পূর্বসূরী কবি-সাহিত্যিক-লেখকদের নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে মিডল্যান্ডস সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে গত ১৬ আগস্ট বার্মিংহামের স্থানীয় এক রেস্টুরেন্টে ইংল্যান্ডের মধ্যভূমি-মিডল্যান্ডস-এর কবি সাহিত্যিক ও সাংস্কৃতিক কর্মীদের নিয়ে এ সংগঠন প্রতিষ্ঠিত হয়েছে।

সাপ্তাহিক বাংলামেইল সম্পাদক ও বিশিষ্ট ছড়াকার সৈয়দ নাসির আহমদকে সভাপতি ও কবি প্রাবন্ধিক ও গবেষক সৈয়দ মাসুমকে সাধারণ সম্পাদক করে নবগঠিত এ সংগঠনের কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়।

এতে অন্যান্য দায়িত্বপ্রাপ্তরা হলেন- সহ সভাপতি- শোয়েব চৌধুরী ও সাইফুর রেজা চৌধুরী পথিক, সহ সাধারণ সম্পাদক- সৈয়দ নাদির আহমেদ ও জেমস রায়, সাংগঠনিক সম্পাদক- সমাজকর্মী বাহার উদ্দিন, ট্রেজারার- সংস্কৃতি কর্মী বদরুল আলম, প্রচার ও প্রকাশনা সম্পাদক- কবি ইবাদুল ইসলাম ফয়সল।

এছাড়া নির্বাহী সদস্য হিসাবে আছেন- কমরেড মসুদ আহমেদ, বাংলা ভয়েস সম্পাদক মোহাম্মদ মারুফ, সংস্কৃতি কর্মী ফয়সল আহমেদ, কবি ওয়াসি উদ্দিন তালুকদার রায়হান , গীতিকার শাহ আব্দুল ওয়াদুদ, আব্দুল মোনতাকিম, কবি শফিকুর রহমান শাহজাহান, সঙ্গীত শিল্পী জুনায়েদ আন্দ্রে, নুরুন নাহার, বাউল হারুনুর রশিদ, কবি মাসুমা আক্তার, কবি সৈয়দ ফরহাদ।

মিডল্যান্ডে জন্মগ্রহনকারী বিশ্ববরেণ্য সাহিত্যিক ইংরেজ মহাকবি উইলিয়াম শেক্সপিয়রের স্ট্রাটফোর্ডস্থ বাড়িতে বিলেতে গ্রীষ্মের শেষ এবং শরতের সূচনার সন্ধিক্ষণে বাংলাভাষী কবিদের নিয়ে এক কাব্যময় দিন যাপনের মাধ্যমে নবগঠিত এ সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে আগামী ২৮ আগস্ট ২০২২, রবিবার।

এ আয়োজনে অংশ নিতে আগ্রহীদের যোগাযোগ করতে অনুরোধ করেছেন নবগঠিত সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024