শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:২৭

ইংল্যান্ডে আকস্মিক বন্যা

ইংল্যান্ডে আকস্মিক বন্যা

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৯৩
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০২২

হঠাৎ বজ্রঝড় ও আকস্মিক বন্যায় দক্ষিণ ইংল্যান্ডের কিছু অংশে আঘাত হেনেছে। যার ফলে মধ্য লন্ডনের বিশাল এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে।

লন্ডনে প্রবল বর্ষণ শুরু হয় এবং দক্ষিণ-পূর্বে প্রবাহিত হয়। দক্ষিণ ইংল্যান্ডের বেশিরভাগ অংশে মধ্যরাত পর্যন্ত একটি হলুদ বজ্রঝড়ের সতর্কতা জারি রয়েছে, যার অর্থ বন্যা, আলোক স্ট্রাইক, ভ্রমণ ব্যাহত এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন হওয়ার ঝুঁকি রয়েছে। এটি ৮টা পর্যন্ত কেন্টের বড় এলাকা কভার করতে থাকবে।

এনভায়রনমেন্ট এজেন্সি ইংল্যান্ড জুড়ে ১৭টি বন্যা সতর্কতা জারি করেছে, কিছু এলাকায় ১০০ মিমি পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। রাজধানীতে ভারী বৃষ্টি ব্লুমসবারি, সেন্ট প্যানক্রাস স্টেশন, ভিক্টোরিয়া এবং কেনটিশ টাউন সহ মধ্য লন্ডনের বিভিন্ন অংশকে প্রভাবিত করেছে।

বৃষ্টিতে স্টোক নিউইংটন এবং স্ট্যামফোর্ড হিলের উত্তর লন্ডনের উচ্চ রাস্তাগুলি ভরাট হয়ে গেছে, গাড়িগুলিকে জলের মধ্য দিয়ে চলতে লড়াই করতে দেখা গেছে। প্রবল বৃষ্টিপাতের কারণে ইংল্যান্ড, ওয়েলস এবং স্কটল্যান্ড জুড়ে রাস্তাগুলি মঙ্গলবার বন্যায় পরিণত হয়েছে, সপ্তাহের চরম তাপ এবং টিন্ডার-শুষ্ক অবস্থার পরে।

নটিংহামশায়ারের ওয়ার্কসপে মঙ্গলবার ১৭ থেকে ২০ টার এর মধ্যে ৯৩ মিমি বৃষ্টিপাত হয়েছে। বিবিসির আবহাওয়া উপস্থাপক সাইমন কিং এর দেয়া তথ্য অনুসারে, ৫৪ মিমি গড় মাসিক বৃষ্টিপাতের প্রায় দ্বিগুণ। ইংল্যান্ড এবং ওয়েলসে আরও ভারী বৃষ্টিপাতের প্রত্যাশিত, লন্ডন, কেন্ট, পশ্চিম সাসেক্স, এসেক্স এবং সাফোককে আচ্ছাদিত দক্ষিণ পূর্বে সবচেয়ে তীব্র বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে৷

আবহাওয়া অফিস থেকে জারি করা সতর্কবার্তায় বলা হয়েছে, দ্রুত প্রবাহিত বা গভীর বন্যার জল সম্ভবত জীবনের জন্য বিপদ ডেকে আনতে পারে। রাতারাতি ভারী বর্ষণের ফলে লিঙ্কনশায়ারে কিছু স্থানীয় ফ্ল্যাশ-ফ্লাডিং হয়েছে।

বিবিসি ওয়েদারের লুইস লিয়ার বলেন, চ্যানেল থেকে বয়ে যাওয়া কিছু বজ্রপাত ও বৃষ্টির তীব্রতার কারণে দক্ষিণ-পূর্ব ইংল্যান্ড জুড়ে আমরা আবহাওয়া অফিস অ্যাম্বার আবহাওয়া সতর্কতা পেয়েছি। এর মানে হল কিছু জায়গায় ভারী, মুষলধারে বৃষ্টিপাতের ঝুঁকি রয়েছে যেখানে সম্ভবত এক ঘন্টার ব্যবধানে কয়েক ইঞ্চি বৃষ্টিপাত হচ্ছে। যা অল্প সময়ের মধ্যে ১০০ মিমি পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024