শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৭

ব্রিটিশরা গুনছে অর্থ আর ইউক্রেন গুনছে লাশ

ব্রিটিশরা গুনছে অর্থ আর ইউক্রেন গুনছে লাশ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৫৫
প্রকাশ কাল: রবিবার, ৪ সেপ্টেম্বর, ২০২২

ব্রিটিশরা অর্থ গুনছে আমরা গুনছি লাশ, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ নিয়ে এমন মন্তব্য করেছেন ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কি। বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে একথা বলেন তিনি।

বিবিসির সাংবাদিক লরা কুয়েনসবার্গকে ইউক্রেনের ফার্স্ট লেডি রোববার (৪ সেপ্টেম্বর) এক সাক্ষাৎকারে বলেন, ইউক্রেন যুদ্ধের কঠিন অর্থনৈতিক প্রভাব মিত্রদেশগুলোর ওপর পড়েছে। তবে মানবিক ক্ষতির বিষয়টিকেই বেশি প্রকাশ করা গুরুত্বপূর্ণ ছিল বলে মনে করেন তিনি।

তিনি আরও বলেন, ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে বিশ্বে গ্যাস ও তেলের দাম বেড়েছে। ব্রিটিশদের জ্বালানির জন্য অধিক অর্থ ব্যয় করতে হচ্ছে।

ওলেনা জেলেনস্কি বলেন, আমি বুঝতে পারছি পরিস্থিতি খুব কঠিন। তবে করোনা মহামারির সময়টা মনে করুন। এখনো মহামারি কাটেনি। মহামারির সময় সব জায়গায় দ্রব্যমূল্য বেড়েছে। ইউক্রেনেও বেড়েছে।

ইউক্রেনের ফার্স্ট লেডি আরও বলেন, ইউক্রেনে দ্রব্যমূল্য বাড়ছে। কিন্তু বড় কথা হচ্ছে যুদ্ধে আমাদের দেশের মানুষের প্রাণ যাচ্ছে।

তিনি আরও বলেন, যখন তোমরা ব্যাংক অ্যাকাউন্টে অথবা তোমাদের পকেটে থাকা কড়ি গুনছো, তখন আমরাও একই কাজ করছি। সেই সঙ্গে আবার হতাহত মানুষের সংখ্যাও গুনছি।

রাজধানী কিয়েভে ওলেনা জেলেনস্কির ওই সাক্ষাৎকার রেকর্ড করা হয়েছে। ২০০৩ সালে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সঙ্গে বিয়ে হয় ওলেনা জেলেনস্কির।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022