শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৬

ফুলেল শ্রদ্ধায় সিক্ত সৈয়দা সাজেদা চৌধুরী

ফুলেল শ্রদ্ধায় সিক্ত সৈয়দা সাজেদা চৌধুরী

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা / ৫১
প্রকাশ কাল: সোমবার, ১২ সেপ্টেম্বর, ২০২২

জাতীয় শহীদ মিনারে সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর মরদেহে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৩টার দিকে শ্রদ্ধা নিবেদনের জন্য বর্ষীয়ান এই রাজনীতিকের মরদেহ শহীদ মিনারে আনা হয়। এসময় এই মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকের মরদেহটি জাতীয় পতাকা দিয়ে ঢেকে দেওয়া হয়।

মরদেহে প্রথমেই রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা জানানো হয়। পরে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা নিবেদন করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলের পক্ষ থেকে সাজেদা চৌধুরীর মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন। পরে আরও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক বিভিন্ন দলের পক্ষ থেকে সাবেক এই মন্ত্রীকে শ্রদ্ধা জানানো হয়।

আওয়ামী লীগের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মরদেহ নেওয়া হবে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। সেখানে শ্রদ্ধা নিবেদনের পর বাদ আছর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে মরহুমের দ্বিতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সিনিয়র সদস্য সাজেদা চৌধুরী দীর্ঘদিন অসুস্থ থেকে রবিবার রাত ১১টা ৪০ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে মারা গেছেন। তার বয়স হয়েছিল ৮৭ বছর।

আজ সকালে মরদেহ সিএমএইচ থেকে মরদেহ তার নির্বাচনী এলাকা ফরিদপুরের নগরকান্দায় নিয়ে যাওয়া হয়। সেখানে সকাল ১১টায় উপজেলার মহেন্দ্র নারায়ণ একাডেমি মাঠে প্রথম জানাজা সম্পন্ন হয়।

জানাজায় কেন্দ্রীয় নেতা মির্জা আজম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক আরিফ, জেলা প্রশাসক অতুল সরকার, পুলিশ সুপার মো. শাহজাহানসহ বিভিন্ন শ্রেণি-পেশার হাজারও মানুষ অংশগ্রহণ করেন।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022