বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:২৯

মাহমুদুল্লাহকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

মাহমুদুল্লাহকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপ অক্টোবরে অস্ট্রেলিয়ায় শুরু হবে। আগামী ১৬ই অক্টোবর শুরু হবে এই টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা। তবে আসরটিতে বাংলাদেশের মিশন শুরু হবে ২৪শে অক্টোবর।

সংক্ষিপ্ত সংস্করণের এই প্রতিযোগিতার জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটিতে নেই মাহমুদুল্লাহ রিয়াদ।

আজ (বুধবার) দুপুরে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এই দলটিই খেলবে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে।

বিশ্বকাপে বাংলাদেশের দলে আছেন- সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান মোস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নাজমুল হাসান শান্ত। স্ট্যান্ডবাই রাখা হয়েছে- শরীফুল ইসলাম, রিশাদ হোসেন, মেহেদী হাসান, সৌম্য সরকার।

গত এশিয়া কাপের দল থেকে মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া বাদ পড়েছেন দুই ওপেনার এনামুল হক বিজয় ও মোহাম্মদ নাঈম। পারভেজ হোসেন ইমনেরও সুযোগ হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে। এশিয়া কাপ থেকে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেন মুশফিকুর রহীম। স্বাভাবিকভাবেই বিশ্বকাপের জন্য বিসিবি ম্যানেজমেন্টের বিবেচনায় ছিলেন না তিনি।

দলে ফিরেছেন নাজমুল হাসান শান্ত। চোট কাটিয়ে ফিরেছেন লিটন দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী চৌধুরী রাব্বি ও হাসান মাহমুদ। স্ট্যান্ড বাই হিসেবে থাকবেন শরীফুল ইসলাম, সৌম্য সরকার, রিশাদ হোসেন ও শেখ মেহেদী হাসান।

হোবার্টে প্রথম রাউন্ডে ‘এ’ গ্রুপের রানার্সআপ দল টাইগারদের প্রথম প্রতিপক্ষ। ২৭শে অক্টোবর সিডনিতে দক্ষিণ আফ্রিকার মোকাবিলা করবে বাংলাদেশ। ব্রিজবেনের গ্যাবায় ৩০শে অক্টোবর প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন দলের সঙ্গে খেলবে সাকিব-আফিফরা। অ্যাডিলেডে হবে প্রথম রাউন্ডে বাংলাদেশের শেষ দুই ম্যাচ। ২রা নভেম্বর প্রতিপক্ষ ভারত। আর ৬ই নভেম্বর পাকিস্তানের বিপক্ষে লড়বে টাইগাররা।

বিশ্বকাপের আগে পাকিস্তান ও নিউজিল্যান্ডের সঙ্গে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। নিউজিল্যান্ডের মাটিতে সিরিজটি শুরু হবে ৭ই অক্টোবর থেকে। সূচি অনুযায়ী উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। পরদিন স্বাগতিক নিউজিল্যান্ডের মোকাবিলা করবে পাকিস্তান।

৯ই অক্টোবর নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে বাংলাদেশ। ১১ই অক্টোবর শুরু হবে দ্বিতীয় লেগের খেলা। এদিন কিউইদের প্রতিপক্ষ পাকিস্তান। ১২ ও ১৩ই অক্টোবর বাংলাদেশ যথাক্রমে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে খেলবে। এরপর ১৪ই অক্টোবর অনুষ্ঠিত হবে সিরিজটির ফাইনাল। ত্রিদেশীয় সিরিজ শেষে সরাসরি অস্ট্রেলিয়ার বিমান ধরবে বাংলাদেশ ক্রিকেট দল।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024