শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৬:৫৫

রানির শেষকৃত্যানুষ্ঠানে আসা দর্শনার্থীদের মাঝে সমুচা বিতরণে বাংলাদেশিদের উদ্যেগ

রানির শেষকৃত্যানুষ্ঠানে আসা দর্শনার্থীদের মাঝে সমুচা বিতরণে বাংলাদেশিদের উদ্যেগ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৭০
প্রকাশ কাল: শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

রানির শেষকৃত্যে সমুচা বিতরণ করবে ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটি। রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে আসা সাধারণ দর্শনার্থীদের মাঝে ৯৬ হাজার সমুচা বিতরণের উদ্যোগ নিয়েছে ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটি।

প্রায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক সোমবার (১৯ সেপ্টেম্বর) টাওয়ার হিলের ট্রিনিটি স্কয়ার এলাকা ও বাকিংহাম প্যলেস এর আশে পাশে এই খাবার বিতরণে অংশ নেবেন। পূর্ব লন্ডনের একটি কমার্শিয়াল কিচেনে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির স্বেচ্ছাসেবকরা সমুচা বানাচ্ছেন।

‘থ্যাংক ইউ আওয়ার কুইন’ নামের এই আয়োজনের আয়োজক আয়ুব করম আলী জানান, ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে রানীর শেষকৃত্যানুষ্ঠানকে স্মরণীয় করে রাখতেই এই উদ্যোগ।

আরেক আয়োজক শিব্বির আহমেদ জানান, ব্রিটিশ বাংলাদেশ কমিউনিটি ও চ্যানেল এস টেলিভিশনের যৌথ এই উদ্যোগের মাধ্যমে ব্রিটেন ও কমনওয়েলথ ভুক্ত দেশে মোট ৯৬ হাজার খাবারের প্যাকেট বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

বৃহৎ এই কর্মযজ্ঞে যোগ দিয়েছে ইষ্ট লন্ডন একাডেমীর শিক্ষার্থীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির সামাজিক, সাংস্কৃতিক ও কমিউনিটির বিশিষ্টজনরা। ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির যে কোন স্বেচ্ছাসেবক চাইলেই সমুচা তৈরি ও বিতরণে অংশ নিতে পারবেন।

উল্লেখ্য, আগামী সোমবার (১৯ সেপ্টেম্বর) এই সমুচা বিতরণ হবে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে আসা সাধারণ মানুষের মধ্যে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022