শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৭:১০

রানির শেষকৃত্যানুষ্ঠানে প্রিন্স হ্যারি-মেগানের আমন্ত্রণ বাতিল

রানির শেষকৃত্যানুষ্ঠানে প্রিন্স হ্যারি-মেগানের আমন্ত্রণ বাতিল

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ৬৯
প্রকাশ কাল: শনিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২২

বাকিংহ্যাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের আয়োজনে বিশ্বনেতা ও সম্মানিত ব্যক্তিদের রাষ্ট্রীয় অভ্যর্থনা অনুষ্ঠানে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের আমন্ত্রণ বাতিল করা হয়েছে।

ব্রিটিশ গণমাধ্যম দ্য মিরর এর এক প্রতিবেদনে বলা হয়েছে, স্ত্রী মেগানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে যান প্রিন্স হ্যারি। এতে তিনি দীর্ঘদিন রাজপরিবারের কোনো কাজে ছিলেন না।

তাই রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের অনুষ্ঠানে প্রিন্স হ্যারিকে সামরিক পোশাক পরার অনুমতি দেওয়া হবে কিনা তা নিয়ে বিশাল সংশয় ছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশ্বের ৫০০ নেতা ও সম্মানিত ব্যক্তি উপস্থিত থাকবেন। এটির আয়োজন করেছেন রাজা তৃতীয় চার্লস।

এ শেষকৃত্যের অনুষ্ঠানটি গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বড় বিশ্বনেতাদের জমায়েত হবে। রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশাল নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারণ সেখানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যোগদান করছেন।

এদিকে টেলিগ্রাফ জানায়, হ্যারি যখন তার সামরিক ইউনিফর্মে নজরদারিতে থাকবেন, তখন তিনি বাকিংহ্যাম প্যালেসের রাষ্ট্রীয় সংবর্ধনায় থাকবেন না।

সেই অনুষ্ঠানে রাজাকে অভ্যর্থনার বদলে রানির মরদেহের পাশ দিয়ে হেঁটে ভিআইপিরা শোক জানাবেন।

ব্রিটিশ রাজার এক মুখপাত্র বলেন, রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনের শেষ মুহূর্তে প্রথম অবাধ্য কাজটি করেন প্রিন্স হ্যারি।

তবে এক সপ্তাহ আগে তাকে আমন্ত্রণ জানানোয় তার উপস্থিতি লক্ষ্য করা গেছে। কিন্তু তাকে জানানো আমন্ত্রণ এখন বাতিল করা হয়েছে।




Leave a Reply

Your email address will not be published.



পুরানো সংবাদ সংগ্রহ

All rights reserved © shirshobindu.com 2022