শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫

ব্রিটিশ বাণিজ্য সচিব বরখাস্ত

ব্রিটিশ বাণিজ্য সচিব বরখাস্ত

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১৯৭
প্রকাশ কাল: শনিবার, ৮ অক্টোবর, ২০২২

ব্রিটিশ বাণিজ্য সচিব কনর বার্নসকে মন্ত্রীর দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। খবর দিয়েছে বিবিসি, স্কাই নিউজ, দ্য গার্ডিয়ান।

বার্নসকে তার দল কনজারভেটিভ পার্টির হুইপের পদ থেকেও সরিয়ে দেওয়া হয়েছে। গত সপ্তাহে কোনো এক জায়গায় ‘অশোভন আচরণ’ করেন তিনি। এখন তার বিরুদ্ধে তদন্ত করা হবে।

প্রধানমন্ত্রীর দপ্তর ১০ নং ডাউনিং স্ট্রিট জানিয়েছে, গুরুতর অপরাধের অভিযোগে বাণিজ্য সচিব কনর বার্নসকে বরখাস্ত করা হয়েছে।

প্রধানমন্ত্রীর দপ্তরের একজন মুখপাত্র বলেছেন, গুরুতর অপরাধের অভিযোগের পর, প্রধানমন্ত্রী কনর বার্নসকে তাৎক্ষণিক সরকারের দায়িত্ব ছাড়তে বলেছেন।

তিনি আরও বলেছেন, এই অভিযোগের পর প্রধানমন্ত্রী সরাসরি পদক্ষেপ নিয়েছেন এবং পরিস্কার করেছেন সব সচিবকে উচ্চতর আচরণ বজায় রাখতে হবে- ঠিক যেভাবে জনগণ চায়।

এদিকে বার্নস সাবেক প্রধানমন্ত্রীর বরিস জনসনের অত্যন্ত কাছের লোক ছিলেন। বরিস জনসনের বিভিন্ন স্ক্যান্ডাল ঢাকতে এবং সেগুলো থেকে তাকে রক্ষা করতে প্রত্যক্ষভাবে কাজ করেছেন।

কনর বার্নস ২০১০ সাল থেকে বোর্নমাউথের এমপির পদে আছেন। তিনি সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন এবং বর্তমান প্রধানমন্ত্রী লিজ ট্রাসের অধীনে মন্ত্রিত্ব পেয়েছেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024