শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৩

হাসপাতালে রোগীর কড়া প্রশ্নের মুখে ঋষি সুনাক

হাসপাতালে রোগীর কড়া প্রশ্নের মুখে ঋষি সুনাক

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১২৮
প্রকাশ কাল: সোমবার, ৩১ অক্টোবর, ২০২২

যুক্তরাজ্যের স্বাস্থ্য পরিষেবার হাল ফেরানোর জন্য ব্রিটেনের নতুন প্রধানমন্ত্রী ঋষি সুনককে আরও সক্রিয় হওয়ার ‘পরামর্শ’ দিলেন লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন এক বৃদ্ধা।

পাশাপাশি, বেতন বিভ্রাট নিয়ে নার্সদের একাংশও ঋষির কাছে অভিযোগ জানান। এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান।

সংবাদ সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার ( ২৮ অক্টোবর) দক্ষিণ লন্ডনের ক্রায়োডন হাসপাতাল পরিদর্শনে গিয়েছিলেন ঋষি।

সে সময় ওই বৃদ্ধার বেডের সামনে গিয়ে তিনি জানতে চান নার্স ও হাসপাতালের কর্মীরা ঠিক ভাবে তাঁর দেখাশোনা করছে কি না। জবাবে ওই রোগিণী বলেন, ওরা সব সময়ই ভাল ভাবে কাজ করেন। দুর্ভাগ্যজনক ভাবে আপনারা ওদের ঠিক ভাবে বেতন দেন না।

জবাবে ঋষি বলেন, আমি চেষ্টা করব। এরপর ক্ষুব্ধ স্বরে ওই বৃদ্ধা ব্রিটিশ প্রধানমন্ত্রীকে বলেন, না, আপনারা ঠিকমতো চেষ্টা করছেন না। আরও সক্রিয় হতে হবে। ঋষি উত্তরে বলেন, ঠিক আছে, তাই হবে।

এই প্রথম কোনো অশ্বেতাঙ্গ এবং অভিবাসী পরিবারের সন্তান ব্রিটেনের প্রধান একটি রাজনৈতিক দলের নেতা এবং সেই সাথে প্রধানমন্ত্রী হন।  সেপ্টেম্বর মাসে নেতৃত্বের দৌড়ে লিজ ট্রাসের কাছে হেরে গিয়েছিলেন ঋষি সুনাক।

কিন্তু লিজ ট্রাস মাত্র দেড় মাস ক্ষমতায় থাকার পর গত সপ্তাহে পদত্যাগ করতে বাধ্য হন। এর পরপরই আবারও নেতৃত্বের জন্য তার প্রার্থিতা ঘোষণা করেন সুনাক। শেষ পর্যন্ত বিনা প্রতিদ্বন্দিতায় দলের নেতা নির্বাচিত হয়ে যান তিনি।

উল্লেখ্য, কিছু দিন ধরেই ব্রিটেনের নার্সরা বেতন নিয়ে অভিযোগ জানাচ্ছেন। সে দেশের হাসপাতালগুলির প্রায় ৩ লক্ষ নার্সের অভিযোগ, কাজ অনুযায়ী তাঁদের বেতন দেওয়া হয় না।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024