মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:২৫

বার্মিংহ্যামের মেয়রের ঢাকা দক্ষিণ সিটি ভবন চত্বরে কদম গাছ রোপন

বার্মিংহ্যামের মেয়রের ঢাকা দক্ষিণ সিটি ভবন চত্বরে কদম গাছ রোপন

শীর্ষবিন্দু নিউজ, ঢাকা / ৩৭
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

ঢাকা দক্ষিণ সিটি করপোরশন (ডিএসসিসি) ভবন চত্বরে কদম গাছ রোপণ করেছেন যুক্তরাজ্যের বার্মিংহ্যামের (ওয়েস্ট মিডল্যান্ডস) মেয়র অ্যান্ডি স্টিট।

সোমবার (১৪ নভেম্বর) দুপুরে ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপসের আমন্ত্রণে মধ্যাহ্নভোজে অংশ নেন অ্যান্ডি স্টিট।

নগর ভবনের ফোয়ারা চত্বর সংলগ্ন লনে এই মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়। এদিন দুপুর ১টা ৪০মিনিটে নগর ভবনে পৌঁছালে মেয়র তাপস অ্যান্ডি স্টিটকে স্বাগত জানান।

পরে দুই মেয়র নগর ব্যবস্থাপনা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় এবং সম্মাননা স্মারক হস্তান্তর করেন। এরপর অ্যান্ডি স্টিট মধ্যাহ্নভোজে অংশ নেন।

এসময় তিনি সেখানে উপস্থিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এছাড়া মধ্যাহ্নভোজ আয়োজনের জন্য করপোরেশনের মেয়রসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান। এরপর তিনি কদম গাছ রোপন করেন।

এসময় অন্যান্যের মধ্যে করপোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা ও সচিব আকরামুজ্জামান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ, পরিবহন মহা-ব্যবস্থাপক মো. হায়দার আলী, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলে শামসুল কবিরসহ করপোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্যের বার্মিংহ্যাম (ওয়েস্ট মিডল্যান্ডস) প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসেন। রোববার (১৩ নভেম্বর) বিকেলে তিনি ঢাকা পৌঁছান। তিনি মঙ্গলবার সিলেটে কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন এবং সন্ধ্যায় ঢাকা ছেড়ে যাবেন বলে জানা গেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022