মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:১৩

অনুমতি নিয়ে বাংলাদেশে আসছেন নোরা ফাতেহি

অনুমতি নিয়ে বাংলাদেশে আসছেন নোরা ফাতেহি

বিনোদন / ৫৪
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২

অবশেষে নোরা ফাতেহি আসছে বাংলাদেশে জানালেন উইমেন লিডারশিপ করপোরেশনের প্রেসিডেন্ট স্বর্ণা মারিয়া মৃত্তিক। বুধবার রাতে এভাবেই জানালেন স্বর্ণা মারিয়া মৃত্তিকা।

তিনি বলেন, এখন আর কোন ঝামেলা নেই। তথ্যমন্ত্রণালয় ও সরকারের সকল সংস্থার অনুমতি নিয়েই নোরা ফাতেহি আসবেন বাংলাদেশে। যারা এ অনুষ্ঠান দেখতে চান তারা আসতে পারবেন।

এদিকে, বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির স্টেজ শো বন্ধ করার নির্দেশ দেওয়া প্রসঙ্গে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এ অনুষ্ঠান বন্ধ করার কোনো এখতিয়ার রাখে না।

বুধবার ১৬ নভেম্বর সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশের পর্যটন আকর্ষণ গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ফলে নোরা ফাতেহির অনুষ্ঠানে আর কোনো বাধা নেই।

তথ্যমন্ত্রী বলেন, বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিকে নিয়ে বাংলাদেশে অনুষ্ঠান করার জন্য সংশ্লিষ্টদের অনুমতি দেওয়া হয়েছে। এনবিআর ট্যাক্স বা ভ্যাট আদায়ের বিষয়ে পদক্ষেপ নিতে পারলেও অনুষ্ঠান বন্ধ করার কোনো এখতিয়ার রাখে না।

এর আগে মঙ্গলবার ১৫ নভেম্বর  এনবিআরের ভ্যাট বিভাগ এক চিঠির মাধ্যমে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহির স্টেজ শো বন্ধ করার নির্দেশ দেয়।

আগামী ১৮ নভেম্বর রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এ স্টেজ শো অনুষ্ঠিত হবে। এরই মধ্যে ওই অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু হয়েছে। কিন্তু ভ্যাট বিভাগের ওই চিঠিতে একটু বিব্রত হন আয়োজক প্রতিষ্ঠান।

চিঠিতে  বলা হয়, এ অনুষ্ঠানের অনুমতি নেয়া হয়নি। ভ্যাট কার্যালয়ে ঘোষণা দেয়া, ব্যাংক গ্যারান্টি জমা ও অনুমতি গ্রহণের বাধ্যবাধকতা আছে। কিন্তু আয়োজক প্রতিষ্ঠান উইমেন লিডারশিপ করপোরেশন এ অনুমোদন নেয়নি। এছাড়া টিকিট বিক্রির ওপর ১৫ শতাংশ ভ্যাট ও ১০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করা হয়।

ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেকে দেওয়া এনবিআরের চিঠির শেষাংশে বলা হয়েছে, ভ্যাট আইন লঙ্ঘন করে এ জাতীয় বাণিজ্যিক অনুষ্ঠানের আয়োজন আয়োজক যাতে করতে না পারে, সেদিকে সজাগ দৃষ্টি রাখার নির্দেশ দেওয়া হলো।

এর আগে গত সোমবার নোরা ফাতেহির কাছ থেকে আয়কর আদায়ের বিষয়টি নিশ্চিত করতে জননিরাপত্তা বিভাগ, সুরক্ষা সেবা বিভাগ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিবকে চিঠি দেয় এনবিআর।

এ ছাড়া ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালককেও চিঠি দেওয়া হয়েছে। নোরা ফাতেহি সম্মানী বাবদ যত অর্থ পাবেন, তার ওপর ৩০ শতাংশ হারে কর দিতে হবে।

জানা যায়, উইমেন লিডারশিপ করপোরেশনের ব্যবস্থাপনায় আগামী ১৮ নভেম্বর ঢাকার একটি সম্মেলন কেন্দ্রে ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড-২০২২ উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি ডকুমেন্টারির শুটিং হবে। এতে অংশগ্রহণের জন্য নোরা ফাতেহি বাংলাদেশে আসবেন।

এ মুহূর্তে বলিউডের সেরা আইটেম সং শিল্পীদের অন্যতম সেরা  নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশকিছু ছবিতে নজর কেড়েছেন। সে ‘বাহুবলি: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’ ইত্যাদি।

হিন্দির পাশাপাশি দক্ষিণী সিনেমাতেও নোরা  ফাতেহি সমান দক্ষ। তেলুগু, মালয়ালম ও তামিল ছবিতেও তার সরব উপস্থিতি নজর কাড়ে। তবে কেবল বড় পর্দায়ই নয়, ছোট পর্দা ও মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা জা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।

ফিফা বিশ্বকাপ ২০২২ এর থিম সং ‘লাইট দ্যা স্কাই ‘(Light The Sky) গানে পারফরম্যান্স করবেন বলিউড অভিনেত্রী নোরা ফতেহি । সদ্য মুক্তি পেয়েছে সেই গান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022