মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৮:১৫

লন্ডনে প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সলকে নিয়ে গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্টের মতবিনিময় সভা

লন্ডনে প্রকাশক বায়েজীদ মাহমুদ ফয়সলকে নিয়ে গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্টের মতবিনিময় সভা

নিউজ ডেস্ক, লন্ডন / ১১৫
প্রকাশ কাল: শুক্রবার, ১৮ নভেম্বর, ২০২২

যুক্তরাজ্য সফররত সিলেটের ঐতিহ্যবাহী পাণ্ডুলিপি প্রকাশন-এর সত্বাধিকারী বিশিষ্ট লেখক, প্রকাশক ও সংগঠক বায়েজীদ মাহমুদ ফয়সলকে নিয়ে গোলাপগঞ্জ কমিনিটি ট্রাস্টের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

গোলাপগঞ্জ কমিউনিটি ট্রাস্ট ইউকের উদ্যোগে গত ১৫ নভেম্বর মংগলবার পূর্ব লন্ডনের একটি অভিজাত রেস্টুরেন্টে আয়োজিত সভায় সভাপতিত্বে করেন ট্রাস্টের সভাপতি ব্যারিস্টার কাওসার হোসেন কুরেশি এবং অনুষ্ঠান পরিচালনা করেন ট্রাস্টের সেক্রেটারি ও বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব রাজু মুহাম্মাদ শিবলী।

বায়েজীদ মাহমুদ ফয়সলের প্রকাশনা ও সাংবাদিকতার ক্যারিয়ার, বিলেতের বাংলা ভাষি ও বাংলা গণমাধ্যম ও প্রবাসীদের সাথে ঘনিষ্ট নানা বিষয় নিয়ে আলোচনায় অংশ নেন, লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটেসের কাউন্সিলর ব্যরিষ্টার সাইফ উদ্দিন খালেদ, গোলাপগঞ্জ কমিনিটি ট্রাস্ট ইউকে’র প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান উপদেষ্টা মো: আব্দুল মুনিম জাহেদী ক্যারল, সংগঠনের সহ সভাপতি রায়হান উদ্দিন, সহ- সেক্রেটারি মুহিবুল হক, ট্রেজারার মু. আব্দুল আলী, সংগঠনের নির্বাহী সদস্য বদরুল ইসলাম সোহেল, আলী আহমেদ,আমিরুল মুমিন আলমগীর,খাইরুল আমিন, জাকারিয়া আহমেদ, হাবিবুর রহমান প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা মেধাবী লেখক, প্রকাশক, সংগঠক ও সাংবাদিক বায়েজীদ মাহমুদ ফয়সলের বস্তুনিষ্ট লেখা লেখী ও পাণ্ডুলিপি প্রকাশন প্রকাশনায় সক্রিয় দায়িত্ব পালনে তাঁর ব্যতিক্রমী ও গতিশীল নেতৃত্বের প্রশংসা করেন।

বক্তারা আরো বলেন শিক্ষা-সাহিত্য-সংস্কৃতি এবং মানবিক বোধের বিকাশ ঘটিয়ে সৃজনশীলতায় উদ্বুদ্ধ করার একটি মহান প্রত্যয় নিয়ে যাত্রা শুরু হয় পাণ্ডুলিপি প্রকাশনের। আজ থেকে বাইশটি বছর পূর্বে এ প্রতিষ্ঠানের ঐতিহাসিক পদচারণা ঘটে সাহিত্যাঙ্গনে।

এ দীর্ঘ সময়ের যাত্রায় পাণ্ডুলিপি প্রকাশন সৃষ্টি করেছে অসংখ্য লেখক-গবেষক এবং সাহিত্যমোদী। যাদের চিন্তাচেতনায় মানবকল্যাণ যেন ধ্রুবতারার মতো জ্বলজ্বল করছে প্রতিনিয়ত। নিজস্ব ইতিহাস-ঐতিহ্যের প্রচার, শিক্ষা-সাহিত্য-সংস্কৃতির সংরক্ষণ এবং বিশ্বাসী ধ্যান-ধারণাকে বিশ্বময় ছড়িয়ে দেওয়ার প্রত্যয় নিয়ে বিশিষ্ট লেখক, প্রকাশক ও সংগঠক বায়েজীদ মাহমুদ ফয়সলের হাত ধরে যাত্রা হয় পাণ্ডুলিপি প্রকাশনের।

প্রতিষ্ঠার পর থেকেই এ প্রতিষ্ঠান যেমন বৃহত্তর সিলেট অঞ্চলে দ্যোতি ছড়িয়ে যাচ্ছে, তেমনই ভারত ও লন্ডনসহ সমগ্র বিশ্বের আনাচে-কানাচে পৌঁছে গেছে পাণ্ডুলিপি প্রকাশনের ঐশ্বরিক আহবান। এ প্রতিষ্ঠানের কর্ণধার বায়েজীদ মাহমুদ ফয়সল অত্যন্ত ধীমান ও কর্মমুখর সাহিত্যসুধী।

লন্ডন ব্যুরো অফ টাওয়ার হ্যামলেটেসের কাউন্সিলর ব্যরিষ্টার সাইফ উদ্দিন খালেদ বলেন, সকলের সহযোগিতা নিয়ে সততা ও নিষ্ঠার সাথে কাউন্সিলের সামাজিক উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্ঠা চালাবো। আগামী প্রজন্মের সুন্দর ও উজ্জ্বল ভবিষ্যতের জন্য মেইনস্ট্রিম পলিটিক্স এ ইনভলভ হয়ে সক্রিয় ভূমিকা রাখতে হবে। সভা শেষে উপস্থিত সবাইকে নিয়ে নৈশভোজ করেন অতিথিরা।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022