মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৬:৪১

বিশিষ্ট লেখক ও প্রকাশক বায়েজিদ মাহমুদ ফয়সলের সম্মানে রেনেসাঁ সাহিত্য মজলিসের মতবিনিময় সভা

বিশিষ্ট লেখক ও প্রকাশক বায়েজিদ মাহমুদ ফয়সলের সম্মানে রেনেসাঁ সাহিত্য মজলিসের মতবিনিময় সভা

শিহাবুজ্জামান কামাল / ৭৭
প্রকাশ কাল: সোমবার, ২১ নভেম্বর, ২০২২

গত ১৭ নভেম্বর বৃহস্পতিবার ব্রিটেনের প্রাচীনতম সাহিত্য সংগঠন রেনেসাঁ সাহিত্য মজলিস ইউকের উদ্যোগে সিলেট থেকে আগত বিশিষ্ট লেখক, প্রকাশক ও পাণ্ডুলিপি প্রকাশনীর কর্ণধার বায়েজিদ মাহমুদ ফয়সলের সম্মানে পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি হলে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

সংগঠণের সভাপতি কে এম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক কবি শিহাবুজ্জামান কামালের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কামব্রিয়া কাউন্সিলের ভাইস চেয়ার (ডেপুটি স্পীকার) কাউন্সিলার আব্দুল হারিদ।

বিশেষ অতিথি ছিলেন -বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন ইউকের সাবেক সভাপতি ডা: মাহমুদুর রহমান মান্না ও হবিগন্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ। সভায় কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- খান জামাল নুরুল ইসলাম, মাওলানা আব্দুল কুদ্দুছ, লোকমান উদ্দিন, হাজী ফারুক মিয়া, আব্দুল মালিক কুটি, আলহাজ্ব নুর বক্স, ইন্জিনিয়ার আবুল হোসেন, অধ্যাপক আব্দুল হাই, কবি ও সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, সাংবাদিক আব্দুল মুনিম জাহেদী ক্যারল, কাউন্সিলার আবু তালহা চৌধুরী, ব্যাংকার আব্দুল আহাদ, আব্দুল আজিজ খান, মোঃ আব্দুল করিম প্রমুখ।

স্বরচিত কবিতা আবৃত্তি করেন কবি শাহ এনায়েত করিম, কে এম আবুতাহের চৌধুরী, সৈয়দ রফিকুল হক ও সাজু মিয়া। সভায় বক্তারা -বিশিষ্ট লেখক ও প্রকাশক বায়েজিদ মাহমুদ ফয়সলের সৃজনশীল লেখা ও প্রকাশনা জগতে উল্লেখযোগ্য ভূমিকা রাখায় ভূঁয়শী প্রশংসা করেন।

বক্তারা- যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশী লেখক ও সাহিত্যিকদের অপ্রকাশিত পাণ্ডুলিপি প্রকাশ করার জন্য সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। সম্বর্ধিত অতিথি প্রকাশক বায়েজিদ মাহমুদ ফয়সল এ অনুষ্ঠানের আয়োজন ও যুক্তরাজ্যের বিভিন্ন শহরে তাঁকে নিয়ে সভা করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং প্রবাসী লেখকদের বই প্রকাশে সহযোগিতা করার আশ্বাস দেন।

প্রধান অতিথি কাউন্সিলার আব্দুল হারিদ বলেন- কামব্রিয়ার সাদা কমিউনিটি সমৃদ্ধ এলাকায় দীর্ঘ ১৩ বছর ধরে কাউন্সিলার হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি তাঁর ভবিষ্যৎ সফলতার জন্য সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন। প্রীতি ভোজ ও দোয়ার মাধ্যমে সভার সমাপ্তি হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা আব্দুল কুদ্দুছ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
All rights reserved © shirshobindu.com 2022