শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:২১

লন্ডনে বাংলাদেশী বিবাহ মেলার পঞ্চম আসর অনুষ্ঠিত

লন্ডনে বাংলাদেশী বিবাহ মেলার পঞ্চম আসর অনুষ্ঠিত

সাজু আহমদ, লন্ডন / ১৮৫
প্রকাশ কাল: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২

লন্ডনে বাংলাদেশী বিবাহ মেলার পঞ্চম আসরে অর্ধশতাধিক স্টল ও সহস্রাধিক মানুষের আগমনে মুখরিত মেলা প্রাঙ্গন।

লন্ডনে স্থানীয় রয়েল রিজেন্সি হলে পঞ্চম বারের মতো অনুষ্ঠিত হলো বাংলাদেশী এই বিবাহ মেলা। এতে নতুন প্রজন্মের তরুণ তরুণী ও অভিভাবকদের উপস্তিতি ছিল লক্ষণীয়।

এতে প্রায় অর্ধশতাধিক বাংলাদেশী বিবাহ সংগ্ৰান্ত স্টল, সোশ্যাল মিডিয়ার বাংলাদেশি জনপ্রিয় সেলিব্রিটি, বাংলাদেশী সংস্কৃতিকে উৎসাহ জানাতে বাংলাদেশী কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ ও সমাজের সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

ব্রিটেনে বাংলাদেশী কমিউনিটির মানুষ প্রতি বছর শুধুমাত্র বিয়ের আনুষ্ঠানিকতায় প্রায় ৮০ মিলিয়ন পাউন্ড ব্যয় করে থাকেন। অথচ এই বিশাল ব্যবসার ৮০ ভাগই ভারতীয় কিংবা পাকিস্তানী ব্যবসায়ীদের দখলে। এদিকে বিয়ের অনুষ্ঠানমালায় দেশীয় সাস্কৃতির আমেজও দিনে দিনে কমে আসছে।

সম্প্রতি দেখা যাচ্ছে শত শত বাংলাদেশী নতুন প্রজন্ম নিজেদের সংস্কৃতি ভুলে মরোক্কান ও তুর্কিশ কমিউনিটির মধ্যে জীবন সঙ্গিনী খুঁজে নিচ্ছেন। এই রকম অনুষ্ঠান বাংলাদেশি সংস্কৃতি ও বিলেতে বাঙালিপনা ধরে রাখতে সহায়তা করবে বলে সংশ্লিষ্ট মহল মনে করেন।

অনুষ্ঠানের উদ্যোক্তা আহাদ আহমেদ ও সোহানা আহমেদের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিয়ের শাড়ি, মেকাপ, খাবার স্টল, ফার্নিচার, বিয়ের কার, বিয়ের কাপড়, মেহেদি, রুম সাজানো সহ নানান ধরণের স্টল উপস্থিত দর্শকদের আকৃষ্ট করে۔।অনুষ্ঠানের ফ্যাশন শো সবাইকে মোহনীয় করে রাখে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024