সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৩

তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

তারেক রহমান ও জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ

নিউজ ডেস্ক, লন্ডন / ৯৮
প্রকাশ কাল: বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০২৩

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জোবাইদা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিনপি।

সোমবার (৯ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ১ ঘটিকায় ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ১০ ডাউনিং স্ট্রিটের সামনে এই বিক্ষোভ কর্মসূচি পালন করে যুক্তরাজ্য বিএনপি।

এ সময় তারা সম্পত্তি ক্রোকের আদেশ দেওয়া বিচারপতির প্রতি তীব্র নিন্দা এবং তার পদত্যাগের দাবী করেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় গত ৫ জানুয়ারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্তের আদেশ দেন আদালত।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে অবৈধ সরকারের ফরমায়েশি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।

বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্য বিনপির সভাপতি এম এ মালেক বলেন, দেশের জনগণ যখন গণতান্ত্রিক অধিকার পুনরুদ্ধারে রাজপথে নেমে এসেছে ঠিক তখনই রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে তারেক রহমান ও তার সহধর্মিণীর বিরুদ্ধে সাজানো মামলায় এই রায় দিয়েছেন। তারেক রহমানকে নিয়ে কোনো ষড়যন্ত্র করে এখন আর লাভ হবে না, বরং এসব ফরমায়েশি রায় জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করে।

সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, জনগণ ফুঁসে উঠেছে সরকারের বিরুদ্ধে। যে কোনো মূল্যে জনগণ সরকারকে পদত্যাগে বাধ্য করবে গণতন্ত্র প্রতিষ্ঠা ও ভোটাধিকার ফিরিয়ে আনতে।

রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্যে এমন ফরমায়েশি মামলার বিরুদ্ধে অবস্থান নিতে ব্রিটিশ সরকারের দৃষ্টি আকর্ষণের জন্যে বিক্ষোভ সমাবেশ শেষে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ বৃটিশ সরকারের প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেন।

উক্ত সমাবেশে অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন- যুক্তরাজ্য বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক পারভেজ মল্লিক, সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন প্রমুখ।

এ ছাড়াও যুক্তরাজ্য বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন- নিয়াজ মোর্শেদ, মোঃ ওসমান গনি, মোঃ এমদাদুল হক, মোহাম্মদ মনসুর উদ্দীন, এ এ ওয়াহিদুল ইসলাম, আব্দুল আলিম, নৌশিন মোস্তারী মিঞা, মোহাম্মদ ফাহিদুল আলম, মো: শাহাদাত হোসাইন, মো: দেলোয়ার হোসাইন, রাজু আহমেদ, আমির হোসেন মানিক, মোহাম্মদ আল আমিন, মো: শাহরিয়ার ওয়াহিদ, মোঃ পারভেজ মিয়া সুজা, মেহেদি হাসান ফাহিম, মুনতাসির মুবিন, মীর ইমরান, মো: তানভীর আহমদ, মো: আশরাফুল রাহমান তুহিন, মো: জামিল আহমেদ, মো: ফুয়াদ আহমদ, মো: হৃদয় আহমেদ সোহাগ, মেহেদী হাসান ফাহিম, মো: মুরাদ হোসেন, মো: আরাফাত হোসেন ইমন, মো: তানভীর শাহারিয়ার, মালেক আহমেদ নাজিম, নন্দন কুমার দে, সায়েম আহমদ, মো: কামরান হোসাইন, আবুল হায়াৎ চৌধুরী, মো: আরিফুল ইসলাম মজুমদার, জাফরুল করিম, মো: ইমন মিয়া, মো: সাদিক আহমেদ, মো: জবলুল আলম বিপুল, শাহ জুবায়ের আহমেদ পারভেজ, মিজানুর রহমান, মো: আইন উদ্দিন, জাকারিয়া আহমদ, এবাদুর রহমান, মো: মারুফ হাসান, মো: আলতাফ হোসাইন, মোহাম্মাদ মহিব্বুল্লাহ, মো: শাহাদাৎ হোসেন, ইয়াহিয়া আহমেদ , মো: আবু নাসের তানজিম, মোঃ শাহরিয়ার কালাম আজাদ, শাহাদাত হোসাইন, জুবায়ের আহমেদ, মোঃ আনোয়ারুল আমিন, আল আমিন, মোঃ মাসুদুল হাসান,আবু জাফর আব্দুল্লাহ,জামিল হোসাইন, এরশাদুল ইসলাম তপু, ফেরদৌসী আক্তার রুনা ও লেয়াকত হোসাইন প্রমুখ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022