সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৬

প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সাথে ঢাবি অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতির সাক্ষাৎ

সংবাদ বিজ্ঞপ্তি / ৮৭
প্রকাশ কাল: শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেওয়ান গৌস সুলতান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংগঠনের দ্বৈত জন্ম শতবার্ষিকীর ক্রেস্ট উপহার দিয়েছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে গত বছর চার মাসব্যাপী অনুষ্ঠানমালার মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এর শতবর্ষ উদযাপন করেছিল।

গত ১৭ই জানুয়ারী’ ২৩ জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেওয়ান গৌস সুলতান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে তাঁকে এই ক্রেস্টটি উপহার দেন।

সাক্ষাৎকালে সভাপতি গৌস সুলতান ঢাকা বিশবিদ্যালয়ে নারী শিক্ষার দ্বার উম্মোচনের অগ্রদূত ও প্রথম নারী শিক্ষার্থী লীলা নাগের স্মৃতি রক্ষায় এবং ১৯৭১ সালে বাংলাদেশের জনগণের উপর পাকিস্তানী হানাদার বাহিনীর নৃশংসতাকে গণহত্যা বা জেনোসাইড হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র বিভিন্ন উদ্যোগের বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

তিনি সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের কথাও উল্লেখ করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোযোগ সহকারে বক্তব্য শুনেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই ইন দ্য ইউকে’র এইসব উদোগের প্রশংসা করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮  
All rights reserved © shirshobindu.com 2022