মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৫৮

ঋষি সুনাককে চিনতে পারলেন না জো বাইডেন!

ঋষি সুনাককে চিনতে পারলেন না জো বাইডেন!

যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান মিত্র যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। অথচ তাকেই কি না চিনতে পারলেন না মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন!

দায়সারাভাবে হাত মিলিয়ে চলে গেলেন অন্যদের সঙ্গে কথা বলতে। গুড ফ্রাইডে চুক্তির ২৫ বছরপূর্তি উপলক্ষে একটি অনুষ্ঠানে যোগ দিতে গত মঙ্গলবার (১১ এপ্রিল) আয়ারল্যান্ডে গিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

সম্প্রতি আয়ারল্যান্ডের একটি অনুষ্ঠানে ঘটা এ ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। বাইডেনের এমন আচরণ নিয়ে নানা প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, বাইডেনকে দেখেই হাসিমুখে এগিয়ে যান ঋষি। তবে সম্ভবত তাকে ঠিকমতো চিনতে পারেননি মার্কিন প্রেসিডেন্ট।

কোনোমতে দায়সারা করমর্দন করেন দুই রাষ্ট্রপ্রধান। তারপরেই ঋষিকে পাশ কাটিয়ে উপস্থিত এক সামরিক কর্মকর্তার সঙ্গে কথা বলতে এগিয়ে যান বাইডেন।

সেই ব্যক্তির সঙ্গে অন্য সফরসঙ্গীদের বেশ আগ্রহ নিয়ে পরিচয় করিয়ে দেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট। এসময় অস্বস্তিতে পড়লেও হাসিমুখে পরিস্থিতি সামাল দেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

এই ভিডিও ছড়িয়ে পড়তেই নেটিজেনদের মধ্যে আলোচনা শুরু হয়, জো বাইডেন কেন এমন করলেন? অনেকের মতে, বাইডেন ঋষি সুনাককে চিনতে পারেননি বলেই এমনটি করেছেন।

কেউ কেউ বলছেন, বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছেন মার্কিন প্রেসিডেন্ট। তাই হয়তো ভুলবশত এমনটি ঘটে গেছে।

পরে অবশ্য ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে বসেন জো বাইডেন। সেখানে দুজনকেই হাসিমুখে কথা বলতে দেখা গেছে।

উল্লেখ্য, ঋষি সুনাকের বিষয়ে জো বাইডেনের তালগোল পাকানো ঘটনা অবশ্য এটি প্রথমবার নয়। গত বছরের অক্টোবরে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী নির্বাচিত হন ঋষি সুনাক। সেসময় অভিনন্দন জানাতে গিয়ে তার নাম ‘রশিদ সানুক’ উচ্চারণ করে বেশ বিতর্কের জন্ম দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট।

প্রসঙ্গত, বাইডেন নিজেও আইরিশ বংশোদ্ভূত। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পরে এই প্রথমবার আয়ারল্যান্ডে যান তিনি। বিমানবন্দরে বাইডেনকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক। সেখানেই ঘটে অপ্রীতিকর ঘটনাটি।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024