বুধবার, ১৯ জুন ২০২৪, ০৮:৩৬

শরীরের গঠন নিয়ে সমালোচনায় রাধিকা

শরীরের গঠন নিয়ে সমালোচনায় রাধিকা

বলিউডে পা রেখে কাস্টিং কাউচের শিকার হতে হয়নি এমন নাম খুব কমই আছে।

যদিও স্টার কিডদের ক্ষেত্রে বিষয়টি খানিকটা ভিন্ন। কেউবা গায়ের রং, আবার কেউবা শরীরের গঠন নিয়ে প্রশ্নের মুখে পড়েছেন একাধিকবার।

যদিও অতীতে এই প্রসঙ্গে খুব একটা সরব হতে দেখা যেতো না। তবে বর্তমানে পরিস্থিতি বদলেছে। বোল্ড সেস্টমেন্ট দিতে খুব একটা সঙ্কোচ বোধ করেন না কেউই।

এরই রেশ ধরে মুখ খুললেন অভিনেত্রী রাধিকা আপ্তে। বলিউডে পা রেখে প্রথম যে প্রশ্নের মুখে পড়তে হয়েছিলো রাধিকাকে, তা হলো তার নাক ও স্তনের আকার।

নাকের আকৃতি পছন্দ হয়নি অনেকের। একইভাবে বড় স্তন না থাকলে অভিনেত্রীই নাকি হওয়া যায় না, এমন কথাও শুনতে হয়েছিলো অভিনেত্রী রাধিকা আপ্তেকে।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, নতুন সিনেমা ‘মিসেস আন্ডারকভার’-এর প্রচারে এসে প্লাস্টিক সার্জারি নিয়ে খোলাখুলি নিজের মত ব্যক্ত করলেন রাধিকা।

তার কথায়, ‘প্লাস্টিক সার্জারি একটা বড় ব্যাপার। সবাই করছে। তাই সবাইকে দেখতে একই রকম লাগে।

বড়সড় ঠোঁট, গালের হাড় উঁচু— যাই হোক, আমি জানি না, অনেকটা যাকে বলে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স-এর মতো, এক রকম দেখতে লাগে সবাইকে। এটা কিন্তু অবাক করা!’

রাধিকা জানিয়েছেন, প্রথম অবস্থায় একের পর এক চরিত্রের প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছেন কারণ ,তাকে বলা হয়েছিলো, তিনি যেন তার নাকের আদলের বদল ঘটান, স্তনের আকার বাড়িয়ে তোলেন।

তিনি রীতিমত অবাক হয়েছিলেন। কেউ কীভাবে তার শরীর নিয়ে এমন মন্তব্য করতে পারে? যদিও এসব ছাড়াও যে সিনেপাড়ায় দাপটের সঙ্গে কাজ করা যায়, তার প্রমাণ তিনি দিয়েছেন।

তবে একটা সময় যে টাইপ কাস্টের শিকার হয়েছেন রাধিকা, তা এক বাক্যে স্বীকার করে নেন অভিনেত্রী।

রাধিকা বেশ চটে গিয়ে আরও জানান, তিনি সার্জারির আশ্রয় নেননি কখনও। তার ভাষায়, ‘আমাকে বলা হয়েছে, ওই মেয়েটা তোমার থেকে বেশি সেক্সি। তাই তার চাহিদাও বেশি। ভালো বিক্রি হবে।

সিনেমাটি খুব ভালো ছিলো। আমি যে ধরনের মানুষদের শ্রদ্ধা করি, তারাই সিনেমাটি বানাচ্ছিলেন। কিছু মানুষকে আপনি আদর্শ ভাবতে শুরু করেন। তার কাছ থেকে শিখতে শুরু করেন।

ধরেই নেন, তিনি হতাশাজনক কিছু বলবেন না। কিন্তু তাদেরও এই ধরনের মানসিকতা। আমি মনে করি, নারীদের হাতে ক্ষমতা এলে এগুলো ধীরে ধীরে পাল্টাবে।’

নিজেকে সুন্দর করতে কখনও সার্জারির আশ্রয় নেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন রাধিকা।

সেজন্য যদি একের পর এক সিনেমা থেকে বাদও দেওয়া হয়, তবুও না। তিনি মনে করেন, সৌন্দর্যের থেকে অভিনয়টা জরুরি। সেটাই করে যেতে চান।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024