বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:১০

মরহুম কলা মিয়ার মৃত্যুতে দিলওয়ার-হাফিজ-একলিম পরিষদের ওয়ার্কিং কমিটির মাগফিরাত কামনা

মরহুম কলা মিয়ার মৃত্যুতে দিলওয়ার-হাফিজ-একলিম পরিষদের ওয়ার্কিং কমিটির মাগফিরাত কামনা

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ব্রিটেনে বাঙ্গালী কমিউনিটির অধিকার আদায়ের অন্যতম অগ্রসৈনিক, কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ, প্রবীণ মুরব্বি, সদা হাস্যজ্বোল ব্যক্তিত্ব, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র অন্যতম সদস্য, সিলেট জেলার গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দ ইউনিয়নের নোয়াই দক্ষিণ ভাগ গ্রামের কৃতি সন্তান মরহুম আলহাজ্ব কলা মিয়ার মৃত্যুতে দিলওয়ার-হাফিজ- একলিম পরিষদের ওয়ার্কিং কমিটি মরহুমের আত্মার মাগফিরাতের জন্য তাৎক্ষণিক মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করেন।

ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান,গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র অন্যতম প্রতিষ্টাতা সদস্য, সাবেক সফল সাধারণ সম্পাদক ও বর্তমান উপদেষ্টা নাহিন হালিম মাহমুদ এর সভাপতিত্বে ও কো-চেয়ারম্যান,গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস ইউকে’র সাবেক সফল সভাপতি ও বর্তমান উপদেষ্টা তমিজুর রহমান রঞ্জুর সঞ্চালনায় মরহুম আলহাজ্ব কলা মিয়ার জীবন ও কর্ম বিষয়ক আলোচনায় অংশগ্রহণ করেন দিলওয়ার-হাফিজ- একলিম পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী, সংগঠনের সাবেক সহ সভাপতি মোহাম্মদ দিলওয়ার হোসেন, সাধারণ সম্পাদক পদপ্রার্থী, সংগঠনের অন্যতম প্রতিষ্টাতা সদস্য ও সংবিধান প্রণেতা, সাবেক নির্বাচন কমিশনার ও প্রতিষ্ঠাকালীন উপদেষ্টা মোহাম্মদ হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ পদপ্রার্থী, বিশিষ্ট সমাজসেবক হুমায়ুন কবির চৌধুরী একলিম, সংগঠনের অন্যতম প্রতিষ্টাতা সদস্য ও বর্তমান ইসি কমিটির সদস্য রিয়াজ উদ্দিন, সংগঠনের অন্যতম প্রতিষ্টাতা সদস্য ও বর্তমান উপদেষ্টা মারুফ আহমেদ, সংগঠনের সাবেক সহ সভাপতি মোহাম্মদ সালাহ উদ্দিন, সংগঠনের অন্যতম সদস্য নুনু মোহাম্মদ শেখ, মাসুদ আহমেদ জোয়ারদার, কাওসার আহমেদ জগলু, মিছবাহ মাছুম, জুয়েল আহমেদ।

মরহুম আলহাজ্ব কলা মিয়ার বর্ণাঢ্য জীবনের উপর আলোচনা করে বক্তারা বলেন, ১৯৬২ সালে লন্ডন আসার পর থেকেই নানা প্রতিকূলতার মাঝেও বাংলাদেশীদের অধিকার আদায়, বর্ণবাদ বিরুধী আন্দোলন, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সময় প্রবাসী বাংলাদেশীদের সংঘটিত করে বাংলাদেশের পক্ষে জনমত সৃষ্টি ও ফান্ড সংগ্রহ সহ বিভিন্ন কার্যক্রমে সক্রিয় অংশ গ্রহণ করেন।

গোলাপগঞ্জ উপজেলার সামাজিক সংগঠনগুলোতে তাঁর সরব উপস্থিতি ও মধুর বক্তব্য গোলাপগঞ্জবাসীর জন্য অপুরণীয় হয়ে থাকবে। আলোচনা শেষে মরহুম আলহাজ্ব কলা মিয়ার আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালা করেন নুনু মোহাম্মদ শেখ।

উল্লেখ্য আলহাজ্ব কলা মিয়া গত ১৫ জুন লন্ডনের একটি হাসপাতালে মৃত্যু বরণ করেন।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024