বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪

লন্ডনে বিজ্ঞানী ডঃ আবেদ চৌধুরীরকে মৌলভীবাজারবাসীর সম্বর্ধনা প্রদান

লন্ডনে বিজ্ঞানী ডঃ আবেদ চৌধুরীরকে মৌলভীবাজারবাসীর সম্বর্ধনা প্রদান

এবার লণ্ডনে ধান ফলানোর প্রচেষ্টা

নিউজ ডেস্ক, লন্ডন / ১২৬
প্রকাশ কাল: মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩

সিলেট বিভাগের কৃতি সন্তান,অস্ট্রেলিয়া প্রবাসী, বিশিষ্ট জিন বিজ্ঞানী ও লেখক ডঃ আবেদ চৌধুরীর সম্মানে যুক্তরাজ্যে বসবাসরত মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে এক সম্বর্ধনা প্রদান করা হয়।

গত ১লা জুলাই শনিবার পূর্ব লণ্ডনের  ভ্যালেন্স রোডস্থ কমিউনিটি সেন্টারে এই সম্বর্ধনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রবীন সাংবাদিক ও কমিউনিটি নেতা কেএম আবুতাহের চৌধুরীর সভাপতিত্বে ও বিছমিল্লাহ চ্যারিটি সংস্থার সভাপতি ফয়সল আহমদ আখন্দের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- বাংলাপোষ্ট পত্রিকার চেয়ারম্যান শেখ মোঃ মফিজুর রহমান, বিশিষ্ট রাজনীতিবীদ ও কমিউনিটি নেতা মাহিদুর রহমান, অস্ট্রেলিয়া প্রবাসী বিজ্ঞান গবেষক ডাঃ ওলিউল ইসলাম, বীর মুক্তিযাদ্ধা মোহাম্মদ মোস্তফা, কাউন্সিলার আবু তালহা চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মুকিত, লেখক শরীফুজ্জমান চৌধুরী তপন, লেখক ডঃ এম এ আজিজ, অধ্যক্ষ ফখর উদ্দিন চৌধুরী, মুফতি সৈয়দ মাহমুদ আলী, কমিউনিটি নেতা মইনুল খান, একে জিল্লুল হক, সৈয়দ আতিকুল হোসেন, ব্রিটিশ বাংলাদেশী টিচারস এসোসিয়েশনের ট্রেজারার অধ্যাপক মিসবাহ উদ্দিন কামাল, বেলালুর রহমান চৌধুরী ইরাক, জয়নাল আহমদ প্রমুখ।

সভায় বক্তারা – জিন গবেষনার মাধ্যমে পন্চব্রীহী ধান উৎপাদন ও জলবায়ু পরিবর্তনে অবদান রাখায় ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বক্তারা বাংলাদেশের উন্নয়নে আরো গবেষণার কাজ চালিয়ে যাওয়া ও দেশে ফিরে  গিয়ে আরো কাজ করার জন্য  অনুরোধ জানান।

বক্তারা নিজ গ্রাম কুলাউড়া উপজেলার কানিহাটিতে ঢেঁকি ছাঁটা চালের নবতর সংযোজন ও কৃষি গবেষনার সাফল্যের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্বর্ধিত অতিথি ডঃ আবেদ চৌধুরী বলেন- তিনি ব্রিটেনে ধান উৎপাদনের জন্য গবেষণা কার্যক্রম চালাচ্ছেন ও গন মানুষের স্বাস্থ্য রক্ষায় বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছেন।

আগামী ১০ই অক্টোবর অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে তিনি তাঁর গবেষণা কার্যক্রম তুলে ধরবেন। এ অনুষ্ঠানে আগ্রহী ব্যক্তিদের অংশ গ্রহণের জন্য তিনি আহ্বান জানান। তিনি যুক্তরাজ্যে বসবাসরত মৌলভীবাজারবাসীকে অশেষ ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে বাংলা পোষ্ট পত্রিকার পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান শেখ মোঃ মফিজুর রহমান ও মৌলভীবাজার জেলাবাসীর পক্ষ থেকে  ডঃ আবেদ চৌধুরীকে একটি সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

সভার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন কে এম আবুতাহের চৌধুরী, ফয়সল আহমদ আখন্দ, আব্দুল মুকিত ও জয়নাল আহমদ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024