বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৮:০৮

ঢাকার প্রবেশমুখে আওয়ামী লীগেরও অবস্থান কর্মসূচি

ঢাকার প্রবেশমুখে আওয়ামী লীগেরও অবস্থান কর্মসূচি

বিএনপির ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচিতেও মাঠে থাকবে আওয়ামী লীগ। দলটির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা ইতোমধ্যে এই ঘোষণা দিয়েছে। পাশাপাশি সহযোগী সংগঠনগুলোও থাকবে ঢাকার প্রবেশমুখে।

শুক্রবার (২৮ জুলাই) রাতে আওয়ামী লীগের ঢাকা মহানগর দক্ষিণের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন জানান, ঢাকার প্রবেশমুখ রাজপথে অবস্থান নেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। বিএনপিকে কোনো ছাড় দেওয়া হবে না।

বিএনপির অবস্থান কর্মসূচি প্রতিহত করতে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকার প্রবেশমুখে ডেমরা, যাত্রাবাড়ী, বাবু বাজার, শ্যামপুর, কমলাপুর অবস্থান নেবে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগও সকাল সাড়ে ১০টা, গাবতলী বাস টার্মিনালে প্রতিবাদ সমাবেশ করবে বলে শাখাটির পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, আওয়ামী যুবলীগ গাজীপুর জেলা ও গাজীপুর মহানগর যুবলীগ, টঙ্গী ব্রিজ। ধামরাই, সাভার ও আশুলিয়া উপজেলা যুবলীগ, আমিনবাজার। দোহার, নবাবগঞ্জ ও কেরানীগঞ্জ উপজেলা যুবলীগ, বাবুবাজার।

নারায়ণগঞ্জ জেলা ও নারায়ণগঞ্জ মহানগর যুবলীগ, সাইনবোর্ড। রূপগঞ্জ ও সোনারগাঁ উপজেলা যুবলীগ, কাঁচপুর ব্রিজ। ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ, শনিরআখড়া ও ধোলাইপাড়। ঢাকা মহানগর উত্তর যুবলীগ, আব্দুল্লাহপুর ও গাবতলীতে শান্তি সমাবেশ করবে।

মহাসমাবেশের পর এবার শনিবার রাজধানীর গুরুত্বপূর্ণ প্রবেশমুখগুলোয় অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অবস্থান কর্মসূচি পালন করবে তারা।

নয়াপল্টন থেকে শুক্রবার বিএনপির মহাসমাবেশ থেকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নতুন এ কর্মসূচি ঘোষণা করেন। বর্তমান সরকার পদত্যাগের এক দফা দাবিতে এ মহাসমাবেশ করে বিএনপি।

একই কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির যুগপৎ আন্দোলনের সঙ্গী গণতন্ত্র মঞ্চ ও বিএনপির সমমনা ১২–দলীয় জোট।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024