মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:৪৬

শাহরুখ খানের নতুন নায়িকা বাংলাদেশের মেয়ে সঞ্জীতা

শাহরুখ খানের নতুন নায়িকা বাংলাদেশের মেয়ে সঞ্জীতা

শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হতে চলেছে ময়মনসিংহের মেয়ে সঞ্জীতা ভট্টাচার্যের। যদিও তিনি জন্মসূত্রে বাঙালি, তবে বড় হয়েছেন দিল্লিতে। তবে নিজেকে প্রবাসী বাঙালি হিসেবেই পরিচয় দিতে পছন্দ করেন সঞ্জীতা। তার বাবা কলকাতার এবং মা ময়মনসিংহের।

আনন্দবাজারের প্রতিবেদন অনুযায়ী, ‘ফিলস লাইক ইশক’ ও ‘দ্য ব্রোকেন নিউজ’-এর ছোট ছোট কিছু চরিত্রের পর এবার বড় পর্দায় দেখা যাবে সঞ্জীতা। এ নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই তার। তাছাড়া শাহরুখের সঙ্গে কাজ করেছেন, এ নিয়েও তার মধ্যে চলছে উন্মাদনা।

আনন্দবাজারকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, আমার বেশ কিছু বন্ধু আছে যারা বাঙালি কিন্তু এক ফোঁটা বাংলা বলতে পারে না। আমি আসলে প্রবাসী বাঙালি ঠিকই। তবে আমার বাবা কলকাতার, আর মা ময়মনসিংহের। তাই বাঙাল-ঘটি মিলিয়ে বাংলার চলটাই আমাদের বাড়িতে বেশি।

শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমায় অভিনয়ের সুযোগ প্রসঙ্গে সঞ্জীতা বলেন, ২০২১ সালের জুলাইতে নেটফ্লিক্সে আমার প্রথম সিরিজ ‘ফিলস লাইক ইশক’ মুক্তি পেয়েছিল। তার এক মাস পরেই অর্থাৎ আগস্টে ‘জাওয়ান’ সিনেমাটিতে অভিনয়ের জন্য ফোন পাই। অতিমারির সময়েই। আমি জানি না তারা কীভাবে আমাকে খুঁজে পেয়েছিলেন। তবে আমাকে অডিশন দিতে হয়েছিল।

শাহরুখ-নয়নতারাকে নিয়ে তার ভাষ্য, আমি ভীষণই লাকি! শাহরুখ স্যার তো অসামান্য। উনি সেটে থাকা মানেই আমরা সবাই বাড়তি এনার্জি পেয়ে যেতাম। তবে নয়নতারাও অসাধারণ। এত বড় তারকা, অথচ তার থেকে বিনম্রতা শিখতে হয়। প্রতিদিন নিজেকে নতুন করে আবিষ্কার করা, প্রতিদিন নিজের কাজের জন্য কোনও রকম অভিযোগ না করে পরিশ্রম করা- এই শিক্ষাগুলোই ‘জাওয়ান’-এর সেট থেকে আমার সব থেকে বড় পাওনা। দীপিকার সঙ্গে আমার কোনো দৃশ্য নেই। তবে নয়নতারার সঙ্গে অভিনয় করতে পেরেছি, এটা আমার জীবনের অন্যতম বড় পাওনা।

‘জাওয়ান’ সিনেমায় কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, বলিউডে এত দিন নায়িকা শুধু নায়কের ছায়া হয়েই পর্দায় থেকেছে। কোনও সিরিজ বা সিনেমার সেটে অভিনেত্রী হিসাবে যখন আমার নিজস্ব একটা ভূমিকা থাকে, যেটা ছবির নায়কের মুখাপেক্ষী নয়— তখন সেখানে কাজ করাটা অনেক বেশি উপভোগ করা যায়। তার উপর ‘জাওয়ান’-এর সেটে এত জন অভিনেত্রী, ছবির ক্রুয়ের সদস্যরাও তখন সবাইকে তাদের প্রাপ্য সম্মান দেন। এত দিনে দেশে এমন ছবি তৈরি হচ্ছে যেখানে নারীদের দৃষ্টিভঙ্গি থেকে গল্প বলা হচ্ছে। নারী পরিচালক, নারী কলাকুশলীরা কাজ করছেন। ‘জাওয়ান’ ভীষণভাবে নারীকেন্দ্রিক ছবি। এই সিনেমা মাধ্যমে যে বার্তা দেওয়ার চেষ্টা করেছি আমরা, সেটা আজকের যুগে দাঁড়িয়ে ভীষণ গুরুত্বপূর্ণ। আমরা সবাই খুব খুশি যে, এটা একটা প্যান-ইন্ডিয়া ফিল্ম হিসাবে মুক্তি পাচ্ছে। সত্যিই এই সিনেমাটি সব বয়সের দর্শকের জন্য তৈরি।

‘সত্যি বলতে, আমি এখনও পুরো বিষয়টা বিশ্বাসই হচ্ছে না। প্রায় দু’বছর ধরে আমরা কাজ করছি ‘জাওয়ান’-এ। আর কিছুদিন পরেই ছবিটা মুক্তি পাবে। এবার আস্তে আস্তে বুঝতে পারছি উত্তেজনাটা। আমার মনে হয়, যখন সিনেমাট মুক্তি পাবে আর আমি নিজেকে পর্দায় দেখব-তখন বোধ হয় উপলব্ধি করতে পারব যে, স্বপ্ন সত্যি হয়েছে।’-যোগ করেন সঞ্জীতা।

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে বহুল আলোচিত সিনেমা ‘জাওয়ান’। এটি পরিচালনা করেছেন অ্যাটলি কুমার। শাহরুখ খান ছাড়াও এতে আরও অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়মণি প্রমুখ। বিশেষ চরিত্রে রয়েছেন দীপিকা পাডুকোন। সিনেমাটি প্রযোজনা করেছেন রেড চিলিজ এন্টারটেইনমেন্ট।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024