বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৩

সাংবাদিকদের সাথে যুক্তরাজ্য বিএনপির মতবিনিময়

সাংবাদিকদের সাথে যুক্তরাজ্য বিএনপির মতবিনিময়

নিউজ ডেস্ক, লন্ডন / ৯১
প্রকাশ কাল: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

২৯ আগস্ট লন্ডন হাইড পার্ক কর্নার থেকে গণ পদযাত্রা সফলের লক্ষ্যে চলমান গণ-আন্দোলনের প্রেক্ষাপটে বিলেতের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে শুক্রবার ইস্ট লন্ডনস্থ সোনার গাঁ রেস্টুরেন্টে যুক্তরাজ্য বিএনপি’র পক্ষ থেকে এক মতবিনিময় সভা ও নৈশভোজের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ এবং বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও ভোটের অধিকার প্রতিষ্ঠার দাবিতে ২৯ আগস্ট মঙ্গলবার লন্ডন হাইড পার্ক কর্ণার থেকে গণ পদযাত্রা আয়োজন করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি, যুক্তরাজ্য।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় মতবিনিময় সভায় বিলেতের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সিনিয়র সাংবাদিকসহ বিপুল সংখ্যক গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী ২৯ আগস্ট মঙ্গলবার দুপুর ১২ ঘটিকা সময় লন্ডন হাইড পার্ক (স্পিকার কর্নার) থেকে যুক্তরাজ্য বিএনপির গণ পদযাত্রা সম্পর্কে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্ন ও অনুসন্ধানের জবাব প্রদান করেন। সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির দপ্তর সম্পাদক (যুগ্ম সাধারণ সম্পাদকের পদমর্যাদা) ড. মুজিবুর রহমান।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক বলেন, বাংলাদেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। বিভিন্ন স্যাংশন ও নিষেধাজ্ঞার মাধ্যমে উন্নয়ন সহযোগী ও সভ্য দুনিয়া বাংলাদেশ থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে, যা আমাদের কারো জন্যই সুখকর নয়।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান ফ্যাসিবাদী শাসক দেশের ১৮ কোটি মানুষকে জিম্মি করে আবারো ভোট ডাকাতির মাধ্যমে দেশের সার্বভৌমত্বকে বিসর্জন দিয়ে প্রহসনের ভোট দিয়ে ক্ষমতায় থাকতে চাচ্ছেন।

তিনি বলেন, দেশের জনগণ শেখ হাসিনার অধীনে প্রহসনের নির্বাচন দেখছে। তাই এই সরকারের অধীনে কোনো নির্বাচন দেশের জনগণ মেনে নিবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অথবা জাতিসংঘের তত্ত্বাবধানে আগামী জাতীয় নির্বাচনের দাবি জানান তিনি। অন্যথায় নির্বাচনের নামে তামাশা দেশের জনগণ মেনে নিবে না।

তিনি বলেন, বর্তমান মাফিয়া সরকার তাদের আত্মীয়স্বজনের মাধ্যমে দেশের ব্যংক থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এই সরকার বাংলাদেশ ব্যাংক থেকে রিজার্ভের টাকা লুট করেছে। একটি বিশেষ দেশের তলবিবাহক হয়ে দেশের সার্বভৌমত্বকে হুমকির মুখে ঠেলে দিয়েছে। যাদের থেকে দেশের জনগণ পরিত্রান চায়। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে বিদায় করতে হবে।

তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে এই সরকার মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে বন্দি রেখেছে। চিকিৎসকের নির্দেশনা স্বত্ত্বেও বিদেশে চিকৎসা নিতে দিচ্ছে না।

তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসার সুযোগ দেয়ার জোর দাবি জানান এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক সকল মামলা প্রত্যাহারের দাবি জানান।

সাধারণ সম্পাদক কয়ছর এক আহমদ বলেন, মহান মুক্তিযুদ্ধে বিলেতের প্রবাসীরা স্বাধীনতা যুদ্ধে প্রবাসে থেকেও আন্দোলন সংগ্রাম করেছেন এবং আর্থিকভাবে মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন। দেশের এই ক্রান্তিলগ্নে প্রবাসীরা আবারো বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধার, মানবাধিকার রক্ষা এবং ভোটের অধিকার ফিরিয়ে পাবার দাবিতে আন্দোলন সংগ্রাম করছেন।

এরই ধারাবাহিকতায় আগামী ২৯ আগস্ট মঙ্গলবার লন্ডনে গণ পদযাত্রার আয়োজন করা হয়েছে। এই গণ পদযাত্রার আহবানে সর্বস্তরের প্রবাসীরা স্বতঃস্পুর্ত সাড়া দেয়ায় যুক্তরাজ্য বিএনপির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। গণ পদযাত্রায় সামিল হয়ে সবাইকে হঠাও হাসিনা বাঁচাও দেশ, টেক বেক বাংলাদেশ স্লোগানে লন্ডনের আকাশ বাতাস প্রকম্পিত করার আহবান জানান।

তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন, মাদার অব ডেমোক্রেসি, সাবেক সফল প্রধানমন্ত্রী মা বেগম খালেদা জিয়াকে মাফিয়া সরকার উন্নত চিকিৎসার সুযোগ না দিয়ে ফ্যাসিবাদী শাসন দীর্ঘায়িত করতে চাইছে। কিন্তু দেশের জনগণ তাদের এই টালবাহানা আর সহ্য করবে না।

তিনি বলেন আমাদের মধ্যে ভিন্ন মত থাকতে পারে, তবে গণতন্ত্র, মানবাধিকার আর ভোটের অধিকারে কারো দ্বিমত থাকার কথা নয়। তাই বিএনপি শুধুমাত্র ক্ষমতার পালাবদলের জন্য নয় বরং বিএনপির আন্দোলন, জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার আন্দোলন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ভোট চোর, মাফিয়া সরকারকে হঠাতে যে আন্দোলনের ডাক দিয়েছেন তাতে সকলকে শরিক হওয়ার আহবান জানান তিনি।

তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের জনপ্রিয়তায় ভীত হয়ে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাঁকে নির্বাচনের বাইরে রাখতে চাচ্ছে। কিন্তু আগামীর রাষ্ট্রনায়ক দেশনায়ক তারেক রহমান বীরের বেশে বাংলাদেশে ফিরে রাষ্ট্রক্ষমতায় আসীন হবেন ইনশাআল্লাহ।

মতবিনিময় সভায় লন্ডন বাংলা প্রেসক্লাবের দায়িত্বশীল নেতৃবৃন্দ এবং বিভিন্ন মিডিয়া হাউসের সিনিয়র সাংবাদিকসহ বিপুলসংখ্যক গণ মাধ্যমকর্মী উপস্থিত ছিলেন। মতবিনিময় সভা শেষে সবাই নৈশভোজে অংশ নেন।

মতবিনিময় সভায় লন্ডন বাংলা প্রেসক্লাবের দায়িত্বশীল নেতৃবৃন্দ এবং বিভিন্ন মিডিয়া হাউসের সিনিয়র সাংবাদিকসহ বিপুলসংখ্যক গণ মাধ্যমকর্মীদের মধ্যে লন্ডন বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তাইসির মাহমুদ, সাবেক সভাপতি সৈয়দ নাহাস পাশা, কমিউনিটি ব্যক্তিত্ব ও সিনিয়র সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী, সিনিয়র সাংবাদিক আহমদ ময়েজ, মুসলেহ আহমেদ, আব্দুল মুনিম জাহেদী ক্যারল, আহাদ চৌধুরী বাবু, তানভীর আহমদ, আব্দুল কাইয়ুম, জাকির হোসেন কয়েছ, তবারকুল হোসেন পারভেজ, এনাম চৌধুরী, আব্দুল হান্নান, আব্দুল কাইয়ুম, সোহাগ আহমদ, রাকিব হোসেন, রাসেল আহমদ, মাসুদ আহমদ, পিনাক রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি আবুল কালাম আজাদ, সহসভাপতি হাজি তৈমুছ আলী, তাজুল ইসলাম, আবেদ রাজা, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পারভেজ মল্লিক, যুগ্ম-সাধারণ সম্পাদক খসরুজ্জামান খসরু, মিসবাহুজ্জামান সোহেল, সহদপ্তর সম্পাদক (সহসাধারণ সম্পাদকের পদমর্যাদা) সেলিম আহমদ প্রমুখ।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ২৯ আগস্ট গণ পদযাত্রা ইভেন্ট বহুল প্রচারের লক্ষ্যে গঠিত ইউকে বিএনপি মিডিয়া গ্ৰুপের সদস্যবৃন্দ।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024