বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩২

দারুল ক্বিরাত কার্ডিফ জালালীয়া মসজিদ শাখার সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান

দারুল ক্বিরাত কার্ডিফ জালালীয়া মসজিদ শাখার সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান

আল্লামা সাহেব ক্বিবলা ফুলতলীর পাক কুরআনের খেদমত এখন বিশ্ব জুড়ে

নিউজ ডেস্ক, লন্ডন / ৯৫
প্রকাশ কাল: সোমবার, ২৮ আগস্ট, ২০২৩

ব্রিটেনের কার্ডিফ জালালীয়া মসজিদে দারুল ক্বিরাত-২০২৩ এর সমাপনী ও সনদ বিতরণী অনুষ্ঠান ২৭ আগস্ট রবিবার সম্পন্ন হয়েছে।

দারুল কিরাত ব্যবস্থাপনা কমিটির প্রেসিডেন্ট কমিউনিটির প্রবীণ মুরব্বি  আলহাজ্ব আব্দুল মজিদের সভাপতিত্বে ও শাখার  শিক্ষক কারী মো: মোজাম্মেল আলী ও ক্বারী মাওলানা আসাদুল হকের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এই মাহফিলে বিপুল সংখ্যক মুসল্লিদের আগমনে মুখরিত হয়ে ওঠে।

অনুষ্টানের শুরুতে দারুল ক্বিরাতের ছাত্র- নাহিম হাওলাদার ও খাদিজা আলী নোহা এর পবিত্র কোরআন তিলাওয়াত করেন।নাশিদ পরিবেশন করেন জালালিয়া মসজিদ কমিটির অন্যতম সদস্য ও শাখার লাইফ মেম্বার আব্দুল শাহিন ও ছানি জামায়াতের ছাত্র আব্দুল মালেক বাবাকার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন আন্জুমানে আল ইসলাহ, ইউ.কের সেন্ট্রাল কমিটির কাউন্সলর মেম্বার, আল ইসলাহ্’র গ্রেটার লন্ডন ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট ও টিভি প্রেজেন্টার মাওলানা আব্দুল কুদ্দুছ ।

বক্তব্য রাখেন- আন্জুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের সভাপতি হাফিজ মাওলানা ফারুক আহমদ, জালালীয়া মসজিদের খতিব ও ইমাম অত্র দারুল কিরাত শাখার নাজিম ও প্রধানক্বারী মাওলানা মুহাম্মদ আব্দুল মুকতাদির, জালালীয়া সাবেক ট্রাস্টি ও চেয়ারম্যান আলহাজ্ব আছাদ মিয়া, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব সাংবাদিক মকিস মনসুর,  মসজিদ কমিটির সাবেক সেক্রেটারি হারুন তালুকদার, সাবেক সেক্রেটারি লিয়াকত আলী, সাবেক সেক্রেটারি আনহার মিয়া, বিশিষ্ট সমাজ কর্মী ও সাংবাদিক রফিকুল ইসলাম, আনজুমানে আল ইসলাহ ওয়েলস ডিভিশনের ভাইস প্রেসিডেন্ট মো: আব্দুল হান্নান শহীদুল্লাহ্, শেখ আনওয়ার, সেক্রেটারি  আনসার মিয়া, ক্বারী নুরুল ইসলাম, অভিভাবক ও সহকারি কারী মাওলানা জুবায়ের আহমদ মিনহাজ, মাওলানা আসাদুল হক, আলমগীর আলম, শেখ আতিকুজ্জামান আতিকসহ প্রমূখ।

এছাড়াও  উপস্থিত ছিলেন-বিশিষ্ট ব্যবসায়ি আলহাজ্ব আশরাফ হোসেন, মসজিদ কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান সাইদুল ইসলাম, সদস্য ফয়েজ মিয়া,জিলু মিয়া, হাফিজ ইমরান আহমদ
অভিবাবকবৃন্দ ও ছাত্র ছাত্রীবৃন্দ ৷

আলোচনা শেষে ছাত্র ছাত্রীদের ফলাফল জানিয়ে উপস্হিত অতিথিবৃন্দ ও শিক্ষকবৃন্দ এবং অভিবাবকদের মাধ্যমে  সনদ ও পুরুষ্কার বিতরণ করা হয়৷ দারুল ক্বিরাতের প্রায় ৫০ জন লাইফ মেম্বারদের  কৃতজ্ঞতা স্বরূপ সম্মাননা সনদ প্রদান করা হয়।

উল্লেখ্য যে, উত্তীর্ন ছাত্র-ছাত্রীদের এওয়ার্ড স্পনসর করেন কার্ডিফের বিশিষ্ট ব্যবসায়ি আরিফ আল আমিন হালাল ফুডের স্বত্তাধিকারি আলহাজ্ব আশরাফ হোসেন, ক্বারীসাহেবদের ক্রেস্ট  স্পন্সর করেন আলহাজ্ব আব্দুল মজিদ, উপস্থিত ছাত্রছাত্রী ও সকলকে খাবার সরবরাহ করেন জালালীয়া মসজিদ কমিটির এসিষ্টেন্ট সেক্রেটারি ও কার্ডিফ রোস্টারের সত্ত্বাধিকারী মুহিবুর ইসলাম।

দারুল ক্বিরাত ২০২৩ কোর্সে খেদমতে সম্মানিত শিক্ষক গণ-মাওলানা মুহাম্মদ আব্দুল মুকতাদির, প্রধান ক্বারী ও নাজিম,হাফিজ মাওলানা ফারুক আহমদ, সহকারী নাজিম, মাওলানা আসাদুল হক,  ক্বারি মোজাম্মেল আলী, ক্বারি মাও: জুবায়ের আহমদ মিনহাজ, ক্বারি হাফিজ আলামিন আহমেদ শিপন, ক্বারি মো. কামরুল ইসলাম, ক্বারি মাও: মুজিবুর রহমান, হাফিজ ক্বারি জালাল উদ্দিন, ক্বারি মাও: আতিকুর রহমান।

শেষে অত্র কমিউনিটি, ছাত্র-ছাত্রী ও তাদের পরিবারের সবার জন্য ও বিশ্বের সকল মুসলিমের জন্য মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়৷




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯  
All rights reserved © shirshobindu.com 2024