বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩৬

জি২০ সম্মেলনের ফাঁকে স্বস্ত্রীক মন্দিরে ঋষি সুনাক

জি২০ সম্মেলনের ফাঁকে স্বস্ত্রীক মন্দিরে ঋষি সুনাক

আজ রোববার (১০ সেপ্টেম্বর) স্ত্রীকে নিয়ে মন্দির দর্শনে বেরিয়ে পড়েছেন। সকালে দিল্লীর অকসর ধাম মন্দিরে পূজা দিতে যান ঋষি সুনাক ও তার স্ত্রী আকশাতা মূর্তি। এ সময় বৃষ্টি হচ্ছিল। লাল ছাতার নীচে খালি পায়ে স্ত্রীকে জড়িয়ে ধরে হাঁটছিলেন ঋষি।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, আজকে অক্ষতা মূর্তিকে নিয়ে দিল্লিতে অক্ষরধাম মন্দিরে গেছেন ঋষি সুনাক। এ সময় মন্দির ও তাদের যাওয়ার পথে নিরাপত্তা জোরদার করা হয়।

ভারতীয় এনডিটিভির সাবেক সাংবাদিক নিধি রাজন এক্সে লিখেন আজকের দিনের সেরা ছবি। এর পর অনেক সাংবাদিক ও বিশিষ্ট জন ছবিটির তারিফ করে একই কথা বলেন।

গতকালকেই মন্দিরে যাওয়ার ইচ্ছের কথা প্রকাশ করেছিলেন ঋষি। সেইসঙ্গে তিনি জানিয়েছিলেন স্ত্রীকে নিয়ে দিল্লিতে তাদের পছন্দের রেস্তোরাঁগুলোতেও যাবেন।

এছাড়া যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি তার গভীর শ্রদ্ধা এবং তিনি জি-২০ সম্মেলনের ব্যাপক সাফল্যের জন্য মোদিকে সমর্থন করতে আগ্রহী।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হিসেবে ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাকের এটি প্রথম ভারত সফর। ভারতের সফটওয়্যার বিলিওনিয়ার এনআর নারায়ণ মূর্তির মেয়ের স্বামী হচ্ছেন ঋষি সুনাক।

ঋষি সুনাক ২০১৯ সালে এক সাক্ষাৎকারে বিবিসিকে বলেছিলেন, আমার সাংস্কৃতিক প্রতিপালনের কথা যদি বলি, তাহলে সপ্তাহ শেষে শনিবার আমি মন্দিরে গেছি। আমি একজন হিন্দু।

উল্লেখ্য, জি২০ সম্মেলনে যোগ দিতে ভারতের রাজধানী নয়াদিল্লিতে গত শুক্রবার পৌঁছান যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাক। সঙ্গে ছিলেন তার স্ত্রী অক্ষতা মূর্তি। ভারতের জামাই হিসেবে পরিচিত ঋষি গতকাল শনিবার সম্মেলনে যোগ দেন। ঋষি ইতিমদ্যেই সংবাদ মাধ্যমে জানিয়েছেন ভারতের সর্বত্র তিনি নিজেকে ভারতের জামাই বলে সম্মানিত হচ্ছেন। এটি তাকে খুব আনন্দ দিচ্ছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
All rights reserved © shirshobindu.com 2012-2024