মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:২৭

ব্রিটেন জুড়ে ফিলিস্তিনিদের সমর্থনে ১০ লাখ মানুষের সমাবেশ

ব্রিটেন জুড়ে ফিলিস্তিনিদের সমর্থনে ১০ লাখ মানুষের সমাবেশ

শীর্ষবিন্দু নিউজ, লন্ডন / ১২৫
প্রকাশ কাল: সোমবার, ২০ নভেম্বর, ২০২৩

টাইমস অব ইসরায়েল বলছে ব্রিটেনে ছুটির দিনে দেশটির বিভিন্ন স্থানে লাখ লাখ মানুষের আহবান ছিল অবিলম্বে গাজা যুদ্ধে যুদ্ধবিরতির।

শুক্রবার লন্ডন, ম্যানচেস্টার, গ্লাসগো এবং ব্রিস্টলে হাজার হাজার শিক্ষার্থী, শিশু স্কুল থেকে বেরিয়ে এসে এ বিক্ষোভ সমাবেশে যোগ দেয়। ডেইলি মেইল।

শনিবার ইউনাইটেড কিংডম জুড়ে প্রায় ১০০ ফিলিস্তিনিপন্থী সমাবেশ নিয়ে আয়োজকরা বলেন যে তারা দেখানোর চেষ্টা করছেন সাধারণ মানুষ গাজায় যুদ্ধবিরতির পক্ষে।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, লন্ডনের পাশাপাশি ব্রিটেনের বিভিন্ন শহরে প্রায় দশটি জায়গায় এধরনের প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইনের (পিএসসি) পরিচালক বেন জামাল বলেন, বিক্ষোভে অংশ নেওয়া সাধারণ মানুষের বেশিরভাগই যুদ্ধবিরতিকে সমর্থন করে।

স্টপ দ্য ওয়ার কোয়ালিশনের একজন মুখপাত্র বলেন, আগামী সপ্তাহে ট্রেড ইউনিয়নদের অংশগ্রহণে একটি জাতীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।

ব্রিটেনের শিক্ষামন্ত্রী গিলিয়ান কিগান বলেন যে তিনি শিশুদের স্কুল ছাড়ার উদ্যোগ নিয়ে গভীরভাবে উদ্বিগ্ন ছিলেন, বিশেষ করে এমন একটি ইভেন্টের জন্য যা ইহুদি-বিরোধিতা দেখাতে পারে। আমি গভীরভাবে উদ্বিগ্ন যে কিছু শিশু স্কুলের দিনে রাজনৈতিক প্রতিবাদে অংশ নিচ্ছে।

বিক্ষোভে যাওয়ার সময় গণপরিবহন ব্যবহার করে সাধারণ মানুষের ফিলিস্তিনিপন্থী এবং ইসরায়েল-বিরোধী স্লোগান দেওয়ার ঘটনাও ঘটেছে।




Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *



পুরানো সংবাদ সংগ্রহ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
All rights reserved © shirshobindu.com 2024